বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর স্বপনের প্যানেল মেয়রের পদ স্থগিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৮:৪৭ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটূক্তি করার অভিযোগে আ’লীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর এবার টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র পদ থেকে হাফিজুর রহমান স্বপনের দায়িত্ব স্থগিত করা হয়েছে। সোমবার (২১ জুন) দুপুরে পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

একইসঙ্গে প্যানেল মেয়র-২ তানভীর হাসান ফেরদৌস প্যানেল মেয়র-১ এর দায়িত্ব পালন করবেন বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।
হাফিজুর রহমান স্বপন পৌরসভার ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর। প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে গত ১৩ জুন তাকে টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, গত ৫ জুন প্যানেল মেয়র হাফিজুর রহমান স্বপন শহরের আকুর টাকুর পাড়ায় একটি জমি পরিমাপকে কেন্দ্র করে ওই জমির মালিকের জামাতার সঙ্গে মুঠোফোনে কথা বলেন। কথা বলার এক পর্যায়ে তিনি তাকে বলেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও মানি না’ তাছাড়াও তিনি নানা অশ্লীল কথা বলেন। তার এই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ক্ষমতাশীল দল ও পৌরসভার কাউন্সিলরদের অনেকের মাঝে প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

গত ৯ জুন প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তির কারণে হাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

এছাড়াও মুঠোফোনে হুমকি দেওয়ার ঘটনায় আকুর টাকুর পাড়ার প্রয়াত আশরাফ চৌধুরীর জামাতা মফিজুর রহমান টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

স্থানীয় সূত্র জানায়, হাফিজুর রহমান স্বপন প্রথমে ছাত্রদল ও পরে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৪ সালের জুন মাসে তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন। যোগদানের পরেই তিনি যুগ্ম-সাধারণ সম্পাদক পদ লাভ করেন। পরে ২০১৬ সালে শহর আওয়ামী লীগের সহ-সভাপতির পদ পান। তিনি ১৯ নম্বর ওয়ার্ড থেকে পরপর চারবার কাউন্সিলর নির্বাচিত হন। সর্বশেষ গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পৌর নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর প্যানেল মেয়র-১ দায়িত্ব পান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন