মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দক্ষিণ সিটির চার মশককর্মী কর্মচ্যুত

চুরি করে মশার ওষুধ বিক্রি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০৩ এএম

মশক নিয়ন্ত্রণ কাজে ব্যবহৃত এডাল্টিসাইড সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরের কার্যালয়ে পৌঁছে না দিয়ে তা দোকানে বিক্রি করার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দৈনিক মজুরীভিত্তিক নিয়োজিত চার মশক কর্মীকে কর্মচ্যুত করা হয়েছে। এছাড়া চুরি করা কীটনাশক ক্রয় করা দোকান মালিকের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা করা হয়েছে। কর্মচ্যুত চারজন অঞ্চল-৫ এর ৫০ নং ওয়ার্ডের দৈনিক মজুরিভিত্তিক মশক কর্মী উজ্জল সিদ্দিকী, সুজন মিয়া মোঃ হাফিজুল ইসলাম ও জুয়েল মিয়া। করপেরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক দপ্তর আদেশে

গতকাল তাদেরকে কর্মচ্যুত করা হয়। জানা যায় যে, দক্ষিণ সিটির এ মাসের ৯ তারিখে অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কার্যালয় হতে সাপ্তাহিক মশক নিয়ন্ত্রণে নিয়মিত কার্যক্রমে ব্যবহারের জন্য ৭, ৪৫, ৪৬, ৫০, ৫২ ও ৫৪ নম্বর ওয়ার্ডের মশক সুপারভাইজার/তার প্রতিনিধির নিকট ৬ ড্রাম কীটনাশক সরবরাহ করা হয়। প্রতিটি ড্রামের ধারণক্ষমতা ২০০ লিটার। নিয়মানুযায়ী সেসব কীটনাশক কাউন্সিলর দপ্তরে পৌঁছানোর কথা।
কিন্তু এডাল্টিসাইড সরবরাহের পর কাউন্সিলর কার্যালয়ে পৌঁছে না দিয়ে ৪৬, দক্ষিণ সায়েদাবাদের ‘মেসার্স ভাই ভাই এজেন্সী’ নামীয় খুচরা জ্বালানী তেল বিক্রেতার দোকানে বিক্রি করা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে করপোরেশনের মশক সুপারভাইজার মনিরুল ইসলাম ও স্বাস্থ্য পরিদর্শক মিজানুর রহমান মেসার্স ভাই ভাই এজেন্সীতে উপস্থিত হয়। এ সময় তারা সেখানে ২০০ লিটারের দুটি ড্র্রাম ভ্যান গাড়ি হতে নামানো অবস্থায় দেখতে পায়।
ইতোমধ্যে আরেকটি ভ্যান গাড়ি যোগে ৩০ লিটার ধারণক্ষমতার তিন গ্যালন এডাল্টিসাইড মেসার্স ভাই ভাই এজেন্সির ১৩/৬/২, উত্তর-পশ্চিম যাত্রাবাড়ীর শোরুমের সামনে পৌঁছানোর খবর পেলে সেখানে গিয়ে বিষয়টির সত্যতা পাওয়া যায়। উপস্থিত দুজন ভ্যান গাড়ি চালককে কোথা থেকে এসব কীটনাশক আনা হয়েছে তা জানতে চাইলে ভ্যনচালক ৫০ নং ওয়ার্ডের কথা বলেন। পরে ৫০ নং ওয়ার্ডে যোগাযোগ করে জানা যায় যে, সরবরাহকৃত কীটনাশক সেখানে পৌঁছায়নি। এর অব্যাবহিত ব্যবহৃত পরেই ৫৪ নং ওয়ার্ডেও সরবরাহকৃত এডাল্টিসাইড পৌঁছানো হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন