বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গে বিজেপিকে চ্যালেঞ্জ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০১ এএম

ভারতের আগামী লোকসভা নির্বাচনে বিজেপি ৫টির বেশি আসন পাবে না বলে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের অন্যতকম মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য। গতকাল রোববার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি ওই কথা বলেন।
২০২৪ সালের লোকসভা নির্বাচন প্রসঙ্গে দেবাংশু ভট্টাচার্য বলেন, বিধানসভা নির্বাচনে ২০০ টার্গেট নিয়ে বিজেপি ১০০ আসন টপকাতে পারেনি। নরেন্দ্র মোদির বিজেপিকে ২০২৪ সালে এই পশ্চিমবঙ্গ থেকে ৫টার বেশি আসন নিতে দেব না। এখন থেকেই তৃণমূল কংগ্রেস লোকসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে দেবাংশু ভট্টাচার্যের মন্তব্যে স্পষ্ট বলে মনে করা হচ্ছে।
দেবাংশু আরও বলেন, বিজেপি নেতৃত্ব চাইছে কোন প্রকারে এই বাংলা দখল করতে। হেরে যাওয়ার পর থেকেই বিজেপি মানসিক আঘাত পেয়েছে। মন্ত্রীদের গ্রেফতার থেকে রাজ্যের আমলাকে ডেকে পাঠানোসহ বিজেপি চেষ্টা করছে রাজ্য সরকারকে ডিস্টার্ব করতে। এখন আবার রাষ্ট্রপতি শাসন চাইছে। অর্থাৎ বিজেপি যেভাবে হোক এই রাজ্যের ক্ষমতা চাইছে।
রাজ্যপাল জগদীপ ধনখড়ের কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি আরও বলেন, ‘রাজ্যপাল হল বিজেপির মুখপাত্র। আলাদা করে ওনার নামটা নিতে চাই না। ওনার নাম নিলে দিনটা খারাপ যায়। সত্যিকারের যদি বুকের পাটা থাকে তাহলে রাষ্ট্রপতি শাসন করে দেখাক।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্থান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন