শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে সমালোচিত ৫১ একরে কউকের অভিযান, ভেঙে দেয়া হয় তিনটি ভবন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ১০:৩৬ পিএম

সম্প্রতি কক্সবাজার শহরে অবৈধ স্থাপনা নির্মাণের পাশাপাশি উন্নয়ন কর্তৃপক্ষের অভিযানের খবরও বেশ আলোচিত। পরিবেশের ভারসাম্য নষ্ট করে যখন অবৈধ স্থাপনা তখন তা অবশ্যই সমালোচিত। কউক এর এবারের অভিযান কক্সবাজার শহরের কলাতলীর বাতিলকৃত সমালোচিত সেই ৫১ একরে।

সোমবার (২১ জুন) দুপুর ১২ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কউক এর সচিব (উপ সচিব) আবু জাফর রাশেদ এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় অনুমোদন বিহীন মোট তিনটি ভবন ভেঙে দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

এ বিষয়ে উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, কক্সবাজারকে একটি আধুনিক ও পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।"

জানা যায়,৫১ একরে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকলেও তা অমান্য করে সেখানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ভবন তৈরী করা হচ্ছে। স্থানীয়দের অভিযোগ কক্সবাজার জেলা প্রশাসনের কর্মচারীরা অবৈধভাবে আবাসনের নামে পাহাড়টি দখল করে ভোগ করছিল।সম্প্রতি সেখানে নতুন বহুতল ভবন নির্মাণের খবর পেলে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক সেখানে বিশেষ এই অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে আরও উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অথরাইজড অফিসার, সহকারী অথরাইজড অফিসার, ইমারত পরিদর্শকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন