মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

একদিনে শনাক্ত সাড়ে ৪ হাজার ছাড়াল, মৃত্যু ৭৮

দেশে করোনাভাইরাস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০০ এএম

তিন সপ্তাহের বেশি সময় ধরে দেশে অব্যাহতভাবে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। রোগী শনাক্তের সঙ্গে সঙ্গে প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৭৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। একই সঙ্গে ৪ হাজার ৬৩৬ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ে। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ লাখ ৫৬ হাজার ৩০৪জনে। আর মারা গেছেন ১৩ হাজার ৬২৬ জন করোনা রোগী। সর্বশেষ ২ হাজার ৮২৭ জন সুস্থ হয়ে উঠেছে। তাদের নিয়ে মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৮৫ হাজার ৪৮২ জনে। গতকাল সোমবার এ সব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা আগের দিনের চেয়ে প্রায় এক হাজার বেশি। গত রোববার একদিন তিন হাজার ৬৪১ জন শনাক্তের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এর আগে সর্ববেশষ গত ২০ এপ্রিল ২৪ ঘণ্টায় চার হাজার ৫৬৯ জন শনাক্ত হওয়ার তথ্য জানিয়েছিল অধিদফতর। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত বাড়লেও কমেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ৭৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তার আগের ২৪ ঘণ্টায় ৮২ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৯ শতাংশ।

দেশে বর্তমানে ৫২৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে জানিয়ে স্বাস্থ্য অধিদফতর জানায়, এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে হচ্ছে ১২৬টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৪৬টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৫৬টি পরীক্ষাগারে পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে পুরুষ ৫৬ জন আর নারী ২২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন নয় হাজার ৭৬৮ জন আর নারী মারা গেলেন তিন হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘণ্টার মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৩৯ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী সাতজন আর ২১ থেকে ৩০ বছর বয়সী একজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের ১৫ জন, খুলনা বিভাগের ১৪ জন, বরিশাল বিভাগের তিনজন, সিলেট বিভাগের দুইজন, রংপুর বিভাগের নয়জন আর ময়মনসিংহ বিভাগের একজন। ৭৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬৩ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন নয়জন আর বাড়িতে মারা গেছেন ছয়জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন