রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

করোনায় সুস্থ থাকতে নিয়মিত যোগব্যায়াম করতে বললেন ভারতের সহকারী হাই কমিশনার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৯:১২ এএম

আন্তর্জাতিক যোগব্যায়াম দিবস উপলক্ষে খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে যোগ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় যোগ ব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন ও কলাকৌশল প্রদর্শন দেখানো হয়। অনুষ্ঠানে করোনায় সুস্থ থাকতে সকলকে যোগব্যায়ামে করার পরামর্শ দেওয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশন কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে বক্তৃতা করেন সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না।

সকলকে আন্তর্জাতিক ইয়োগা দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনায় বাসায় থেকে অনেকে মানসিক ও শারিরীকভাবে ভেঙ্গে পড়েছে। এই মুহুর্তে সুস্থ থাকা খুবই জরুরী। তাই নিয়মিত ইয়োগা অনুশীলন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি সকলকে ফিট রাখতে সাহায্য করবে।

এসময় যোগ ব্যায়ামের নানা কৌশল উপকারিতা ও সুবিধা উল্লেখ করে যোগব্যায়াম অনুশীলন দেখানো হয়। এটি পরিচালনা করেন প্রশিক্ষক রাবেয়া খাতুন অর্থি। সহকারী হাই কমিশনের ফেসবুক ছাড়াও স্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যমের ফেসবুক পেজে অনুষ্ঠানটি লাইভ সম্প্রচার করে।

প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন সেকেন্ড সেক্রেটারী অসিম কুমার সান্ত্রা, সহকারী হাই কমিশনারের পিএস মনোজ কুমার পান্ডে, সাংবাদিক মল্লিক সুধাংশু, যোগ ব্যায়াম প্রশিক্ষক রাবেয়া খাতুন অর্থি, লোকাল এক্সিকিউটিভ অমিত কুমার বিশ্বাস ও মৌটুশি দেব, লোকাল সহকারী মোঃ মোজাফ্ফেল হোসেন রকি ও সুমন মহুরী প্রমুখ। অনুষ্ঠানে ১৫ জন প্রশিক্ষনার্থী যোগব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন করে দেখান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন