মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ যেকোনো দুর্যোগ মোকাবিলায় সক্ষম: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ২:৪৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতো প্রাকৃতিক দুর্যোগই আসুক, বাংলাদেশের মানুষ তা মোকাবিলা করতে সক্ষম। মঙ্গলবার (২২ জুন) সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘দুর্যোগ ঝুঁকি হ্রাসে বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচনকালে এমন মন্তব্য করেন তিনি।

গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়েছেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া একনেকের সভায় সভাপতিত্ব করছেন সরকারপ্রধান। অন্যদিকে এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা উপস্থিত রয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কীভাবে ঘূর্ণিঝড়ে মানুষের জানমালের ক্ষতি কমানো যায়, কীভাবে মানুষকে বাঁচানো যায়, শুধু মানুষ না তাদের গৃহপালিত পশুপাখি বা সাধারণ পশুপাখি তারাও কীভাবে বাঁচতে পারে, সে চিন্তাভাবনা থেকে তিনি অনেকগুলো পদক্ষেপ নিয়েছিলেন, যা আমাদের জন্য একটা মাইলফলক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ২২ জুন, ২০২১, ৫:২৮ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে সালাম। পৃথিবীব‍্যাপি প্রাকৃতির বিপর্জয় মহামারী অদৃশ্য ভাইরাস কোটি কোটি আক্রান্ত প্রায় অদ‍্যকোটির কাছাকাছি মানবজাতি মৃত্যু।সুস্থ স্বাভাবিক পৃথিবী অসুস্থ মৃত্যুর মিছিল চলছে অবিরাম কখনো নিযন্ত্রনে কখনো নিয়ন্ত্রণরেখা অতিক্রম করছে। মানুষ বলছে ২য় ঢেউ ইত্যাদি মহাপরাক্রমশালী মহাপ্রতাপশালী মহাকৌশলী আল্লাহর জমিনে ক্ষুদ্রভাইরাস পৃথিবীর সকল হিসাবনিকাশ পরাশক্তির অহংকার ধ্বংস করে দিয়েছে। এটি পৃথিবীতে মানুষের জন্যে পরিক্ষা আল্লাহর পক্ষ থেকে। আল্লাহর সাহায্য আল্লাহর সহযোগিতা আল্লাহর নাম নিয়ে বলুন। ইনশাআল্লাহ বাংলাদেশ যে কোন দূর্যোগ মোকাবেলায় সক্ষম। আপনার দীর্ঘায়ু শারীরিক সুস্থতা কামনা করছি। আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন