বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় আনসার ও ভিডিপি’র বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৮:০৪ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি এর নির্দেশনায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন পিএএমএস খুলনা রেঞ্জ কার্যালয় চত্বরে আজ মঙ্গলবার একটি আম গাছের চারা রোপন করে খুলনা রেঞ্জে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা কমান্ড্যান্ট হাফিজ আল মোয়াম্মার গাদ্দাফী, সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম, সহকারী জেলা কমান্ড্যান্ট আব্দুল্লাহ আল মামুন, সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ মিরাজুল ইসলাম খান ও বাহিনীর বিভিন্ন পদবীর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে রেঞ্জ পরিচালক বলেন, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের মাধ্যমে আনসার ও ভিডিপি সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এজন্য তিনি সবাইকে অধিক হারে বৃক্ষরোপণ ও বৃক্ষের পরিচর্যা করতে সকলকে অনুরোধ করেন।

কর্মসূচির আওতায় এ বছর খুলনা রেঞ্জ এর অধীন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিজস্ব জায়গায়, ক্লাব-সমিতি প্রাঙ্গণে ও সরকারি রাস্তার দুইধারে প্রতিটি গ্রামে মোট ১৮ হাজার ৫৫৪টি গাছের চারা রোপণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন