মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রকে ঘাঁটি করতে দিয়ে আর ভুল করবো না: ইমরান খান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ২:১০ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আফগানিস্তানে সামরিক অভিযান চালানোর জন্য মার্কিন বাহিনীকে নিজেদের ভূখণ্ড ব্যবহার করতে দেবে না ইসলামাবাদ। তিনি বলেন, পাকিস্তানের ভেতরে যুক্তরাষ্ট্রকে সামরিক ঘাঁটি করতে দিয়ে পাকিস্তান সরকার আরেকবার ভুল করবে না।

দৈনিক ওয়াশিংটন পোস্টে লেখা এক খোলা কলামে এমন মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, আফগান যুদ্ধের কারণে তার দেশকে অনেক বেশি দুর্ভোগ পোহাতে হয়েছে। তবে অতীত ভুল থেকে অনেক কিছু শিখেছে ইসলামাবাদ।

ইমরান বলেন, আরও দ্বন্দ্ব-সংঘাত এড়ানোর জন্য পাকিস্তান থেকে যুক্তরাষ্ট্রের ঘাঁটি প্রত্যাহার করতে হবে। তবে আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে যুক্তরাষ্ট্রে সঙ্গী হতে প্রস্তুত রয়েছে পাকিস্তান।

তিনি জানান, আফগান যুদ্ধে যুক্তরাষ্ট্রের পক্ষ নিয়ে পাকিস্তান অনেক বড় ভুল করেছে। তবে সেই অভিজ্ঞতা থেকে অনেক কিছু শিখেছে ইসলামাবাদ। পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ইতিহাস সাক্ষ্য দেয় আফগান জাতিকে বাইরের কেউ কখনও নিয়ন্ত্রণ করতে পারেনি।

আফগানিস্তান থেকে যখন যুক্তরাষ্ট্র ও তার ন্যাটো মিত্ররা সেনা প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করেছে তখন ইমরান খান ওয়াশিংটন পোস্টে এই কলাম লিখলেন। এর আগে গত কয়েকদিন ধরে পাকিস্তানের কর্মকর্তারা একই ধরনের কথা বলে আসছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ২৩ জুন, ২০২১, ৫:৪৮ পিএম says : 0
মুখে বলছো তো ঠিকই কিন্তু তোমাদের দেশে সিআইএ এবং ব্ল্যাকওয়াটার কাজ করছে এখনো পর্যন্ত
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন