সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

ইউরোতে হেভিওয়েট দলগুলো মাঠে নামবে আজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৪:০১ পিএম | আপডেট : ৪:৫৬ পিএম, ২৫ জুন, ২০২১

ইউরোর গ্রুপ ‘এফ’ থেকে শেষ ষোল নিশ্চিত করার মিশনে বিগ ম্যাচে আজ বুধবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে পর্তুগাল ও ফ্রান্স। এই ম্যাচে পরাজিত দলের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার সম্ভাবনা প্রবল। এই সময় গ্রুপের আরেক ম্যাচে লড়বে জার্মানি ও হাঙ্গেরি।

গ্রুপ ই এর ডু অর ডাই ম্যাচে রাতে মাঠে নামবে স্পেন। রাত ১০টায় স্লোভাকিয়ার বিপক্ষে জয় বঞ্চিত হলেই বাদ স্প্যানিশরা।

তবে আজ রাতের ফ্রান্স ও পর্তুগালের ম্যাচে পরাজিত দলের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কা প্রবল। যদি না জার্মানিকে হারিয়ে দেয় হাঙ্গেরি। দলীয় শক্তি, ফর্ম অতীত পরিসংখ্যান সবকিছুর বিচারে পর্তুগিজদের বিপক্ষে ফেভারিট ফ্রান্স। দুই দলের ২৭ দেখায় বিশ্ব চ্যাম্পিয়নদের ১৯ জয়ের বিপক্ষে ইউরোপ সেরাদের জয় মাত্র ৬টি। পর্তুগালের বিপক্ষে ফ্রান্সের একাদশে অন্তত একটি পরিবর্তন প্রায় নিশ্চিত। লুকাস ডিগনির পরিবর্তে লুকাস হার্নান্দেসে আস্থা রাখবেন দেশম। মাঝে রেবিওর জায়গাও আছে ঝুঁকিতে।

অন্যদিকে পর্তুগিজ শিবিরের তারকা ব্রুনো ফার্নান্দেজ, ডিয়েগো জটা, বার্নডো সিলভারা আছেন নিজেদের ছায়া হয়ে। ক্লাবের ফর্মটা জাতীয় দলেও দেখাবেন এই প্রত্যাশায় কোচ সান্তোস আবারো আস্থা রাখবেন ইপিএলের এই বড় তারকাদের ওপরই।

গ্রুপের আরেক ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে ফেভারিট জার্মানি। গেল ম্যাচে পর্তুগিজদের বিদ্ধস্থ করার ফর্মটা ধরে রেখে হাঙ্গেরির বিপক্ষে জয় তুলে গ্রুপ ডেথ থেকে পরের রাউন্ড নিশ্চিত করতে চায় জার্মানি।

রাতে ই গ্রুপ থেকে পরের রাউন্ড যেতে জয়ের কোনও বিকল্প নেই সাবেক চ্যাম্পিয়ন স্পেনের। দুই ম্যাচ দুই ড্র করে তিন নম্বরে স্প্যানিশরা। তাইতো দুই নম্বরে থাকা স্লোভাকিয়ার বিপক্ষে আজ জয় চাই ই চাই লা রোহদের। করোনা মুক্ত হয়ে এই ম্যাচে সার্জিও বুসকেটসের ফেরাটা টনিক হতে পারে স্পেনের জন্য।

গ্রুপের আরেক ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ড্র করলেই শেষ ষোল নিশ্চিত হবে সুইডেনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন