শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী

মহানগর

‘চাঁন-জাদু’ গ্রুপের চাঁনকে খুঁজছে পুলিশ

দুই কিশোর গ্যাংয়ের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির মতিঝিল বিভাগ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৫:৫৩ পিএম

কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা দলবেঁধে চলাফেরা করে জনমনে আতংক সৃষ্টি করে বিভিন্ন ধরনের অপরাধ করে আসছিল। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায়ই মারামারিও করতো তারা। রাজধানীরতে এমন দুই কিশোর গ্যাং চাঁন-জাদু গ্রুপ ও ব্যান্ডেজ গ্রুপের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের মুগদা থানা পুলিশ। চাঁন-জাদু গ্রুপের চাঁনকে খুঁজছে পুলিশ। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে রাজধানীর মুগদা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্র্রেফতারকৃতরা হলেন- চাঁন-জাদু গ্রুপের জাদু, রবিন, নয়ন ইসলাম শুভ এবং ব্যান্ডেজ গ্রুপের হিরো ও রিপন। এসময় তাদের কাছ থেকে পাঁচটি চাকু জব্দ করা হয়। বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মতিঝিল বিভাগের ডিসি মো. আ. আহাদ।

তিনি বলেন, বিভিন্ন মাধ্যমে তথ্য বিশ্লেষণ করে আসামিদের তালিকা তৈরির পর মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে রাজধানীর মুগদা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এই দুই গ্রুপের ৩২ কিশোর সদস্য রয়েছে। বাকিদেরও আইনের আওতায় আনা হবে। এই দুই কিশোর গ্যাং সদস্যরা স্মার্টফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অসামাজিক কার্যকলাপ করত। রাস্তায় চলাচলরত নারীদেরকে উত্যক্ত করা, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত তারা। এছাড়া তারা প্রায়ই এলাকায় প্রভাব বিস্তারের চেষ্টার জন্য দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে।

ডিসি মো. আ. আহাদ আরো বলেন, বিভিন্ন জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানেও তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে। এরপর আশেপাশে কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যেত। কিশোর গ্যাংয়ের ইন্ধনদাতা হিসেবে যদি প্রভাবশালী কেউ, এমনকি রাজনৈতিক দলের নেতাকর্মীদের কেউ জড়িত থাকে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কিশোর গ্যাংয়ের তৎপরতা আমরা এরইমধ্যে কমিয়ে এনেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন