শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকারের নির্দেশনা ছাড়াই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দেয়া হচ্ছিল টিকা : বন্ধ ঘোষণা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১১:২৪ পিএম

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি আপাতত স্থগিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন খুমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ এবং খুলনার সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ। তারা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টীকা দেয়ার বিষয়ে সরকারী কোন নির্দেশনা ছিল না তাই টিকা দেয়া বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে তাদের টিকা দেয়া হবে না।

দীর্ঘ বিরতির পর খুলনায় ১৯ জুন (শনিবার) থেকে পুনরায় শুরু হয় প্রথম ভোজ করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম। প্রাথমিক পর্যায়ে সিনোফার্মের এই টিকা মেডিকেলের শিক্ষার্থী ও স্বাস্থ্যসেবার সাথে জড়িত সংশ্লিষ্টদের দেওয়া হয়। পরবর্তীতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ন্যাশনাল ও শিক্ষা প্রতিষ্ঠানের আইডি কার্ড দেখিয়ে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকার প্রথম ডোজ গ্রহণ করছিল। আজ বুধবারও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী সকাল থেকে টিকা গ্রহণ করে।

এ ব্যাপারে খুমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকাদান বন্ধ থাকবে। আমাদের কাছে ম্যাসেজ এসেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ইউজিসি থেকে তালিকা পাঠানো হবে। তালিকা পেলে তখন আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে পারবো।

খুলনার সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা নেওয়ার কথা না। যারা টিকা নিয়েছেন তারা নিজ দায়িত্বে নিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যাপারে এখনো আমাদের কাছে কোনো নির্দেশনা নাই। মেডিকেল কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর নির্দেশনা পেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন