ঢাকা রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮, ১৪ যিলহজ ১৪৪২ হিজরী

খেলাধুলা

দ্বিতীয়ার্ধে গোল না পেলে বাদ জার্মানি, ফ্রান্স-পর্তুগাল সমানে সমান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১:৫২ এএম | আপডেট : ৪:৫০ পিএম, ২৫ জুন, ২০২১

ইনকিলাব পাঠকরা আগে থেকেই জানেন, ‘এফ’ গ্রুপের দলগুলোর হার-জিত কিংবা ড্রতে কি হতে যাচ্ছে। সবাইকে স্বব্ধ করে প্রথমার্ধে অ্যাডাম সাজালােই জার্মানির জালে বল পাঠিয়ে ম্যাচে ১-০ ব্যবধানে এগিয়ে যায় হাঙ্গেরি। দ্বিতীয়ার্ধে গোল না পেলে ২০১৮ বিশ্বকাপের পর ইউরোর গ্রুপপর্বেও বিদায়ঘন্টা বাজবে দলটির।

ম্যাচে শতকরা ৭৩ ভাগ সময় বল নিয়ন্ত্রণ করে ৮ বার শট করেছে জার্মানি। গোলপোস্ট বরাবর শট ছিল ২টি। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি মুলাররা। বিপরীতে কাউন্টার অ্যাটাকে খেলা হাঙ্গেরির ৪ শটের ২টি ছিল পোস্ট বরাবর। এক একটি পরিণত হয়েছে গোলে।

গ্রুপের আরেক ম্যাচে পেনাল্টিতে প্রথমার্ধে রোনালদোর গোলে এগিয়ে থেকে শেষপর্যন্ত লিড ধরে রাখতে পারেনি পর্তুগাল। অর্ধের যোগ করা সময়ে করিম বেনজামার নিখুঁত পেনাল্টি ঠেকাতে পারেনি পর্তুগিজ গোলরক্ষক। সমতায় শেষ হয় জমজমাট প্রথমার্ধ।

প্রতিটি মুহুতে টানটান উত্তেজনায় ঠাসা ম্যাচটি ছেড়ে চোখ ঘোরানোরও সুযোগ পাননি ভক্তরা। আসলে দুটি দলেই বিশ্বমানের ও দ্রুতগতি সম্পন্ন খেলোয়াড় থাকায় একটি গোল হওয়া কিন্তু অনেকক্ষেত্রে কয়েক সেকেন্ডের বিষয়। যেমন এমবাপেকে বেশি আটকাতে গিয়ে প্রথমার্ধের শেষ মুহুর্তে খেসারত গুণেছে এগিয়ে থাকা ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন