রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইথিওপিয়ার টাইগ্রে অঞ্চলে ভয়াবহ বিমান হামলা, ৮০ জনের বেশি নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৯:২৪ এএম

ইথিওপিয়ায় উত্তরাঞ্চলীয় তাইগ্রে অঞ্চলের একটি ব্যস্ত বাজারে ভয়াবহ বিমান হামলায় ৮০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। গতকাল মঙ্গলবার (২৩ জুন) দেশটির উত্তরাঞ্চলীয় তাইগ্রে অঞ্চলের তোগোগা গ্রামে এ ঘটনা ঘটেছে।
স্থানীয় এক মেডিক্যাল কর্মকর্তা বিমান হামলায় অন্তত ৪৩ জনের প্রাণহানির কথা রয়টার্সকে নিশ্চিত করেছেন। তবে ঘটনাস্থলে থাকা চিকিৎসাকর্মীরা জানিয়েছে, ৮০ জনের বেশি বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে।
ইথিওপিয়ান সামরিক বাহিনীর মুখপাত্র কর্নেল গেটনেট আদানে বিমান হামলার কথা স্বীকার বা অস্বীকার কোনোটাই করেননি। তার ভাষ্য, বিমান হামলা সামরিক বাহিনীর সাধারণ কৌশল, এতে বেসামরিক মানুষকে লক্ষ্য বানানো হয় না।
হামলায় ভুক্তভোগী এক নারী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ১টার দিকে বাজারের ওপর বোমা ফেলা হয়। এতে তার স্বামী ও দুই বছরের কন্যা আহত হয়েছে।
হামলায় বেঁচে যাওয়া ২০ বছর বয়সী এক তরুণ এএফপি’কে বলেন, সেখানে আহত এবং নিহত অনেক মানুষ ছিল। আমরা তাদের শরীর ও রক্তের ওপর দিয়ে যাচ্ছিলাম।
এদিকে লন্ডনের কিংস কলেজের যুদ্ধবিদ্যা বিভাগের অস্থায়ী ফেলো মার্টিন প্লাট মনে করেন, সব তথ্য-প্রমাণ বলছে এই ঘটনায় ইথিওপিয়ার সামরিক বাহিনীই দায়ী।
তিনি আল-জাজিরাকে বলেন, সত্যি বলতে আর কেউই এটি করতে পারত না। ওই এলাকায় ইরিত্রিয়ান বিমান বাহিনী কার্যক্রম চালায় না, আর তাইগ্রেয়ানদের তো বিমান বাহিনীই নেই। তাহলে আর কে (বিমান হামলা) করবে? সূত্র: আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ২৪ জুন, ২০২১, ১২:৫০ পিএম says : 0
ও আল্লাহ ইথিওপিয়ার গভমেন্ট এবং ওদের আর্মফোর্স কে ধ্বংস করে দাও সোমালিয়াতে ওরা হাজার হাজার মুসলিমকে হত্যা করেছে.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন