শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালী করোনায় নতুন শনাক্ত ১১৮, কোভিড হাসপাতালে ৪জনের মৃত্যু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১১:৫৫ এএম

শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী ১২০ শয্যার কোভিড ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ঘন্টায় এক নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের এক ব্যক্তির করোনা পজিটিভ ছিল। অপর তিনজনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গে। এদিকে জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১১৮জন। জেলা মোট শনাক্ত বেড়ে ১০হাজার ৫৬৯জন। যার মধ্যে মারা গেছেন ১৩০জন। চলমান লকডাউনে স্বাস্থ্য বিধি না মানায় ১৩টি মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি জানান, গত ২৪ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৪১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে সদরে ৫৭, সুবর্ণচর ২, হাতিয়ায় ১, বেগমগঞ্জে ২৬, সোনাইমুড়ীতে ২, চাটখিলে ৪, সেনবাগে ৩, কোম্পানীগঞ্জে ৮ ও কবিরহাট উপজেলার ১৫জন রোগী রয়েছে। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ৭হাজার ৩৩৭জন, শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার শতকরা ৬৯দশমিক ৪২। আইসোলেশনে রয়েছেন ৩১০২জন ও শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী কোভিড হাসপাতালে ভর্তি আছেন ৫২জন রোগী।

এদিকে নোয়াখালী পৌরসভা ও ৬টি ইউনিয়নে চলমান লকডাউনের ২০তম দিন চলছে। লকডাউন কার্যক্রর করতে নিয়মিত অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত। শহরের গুরুত্বপূর্ণস্থানে বসানো হয়েছে পুলিশের চেক পোস্ট। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত লকডাউনকৃত এলাকায় স্বাস্থ্যবিধি না মানায় অভিযান চালিয়ে ১৩টি মামলায় বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠানকে ৭৮০০টাকা অর্থদ- করেছে ভ্রাম্যমাণ আদালত। নোয়াখালী পৌরসভায় কঠোর লকডাউন চললেও ছয়টি ইউনিয়নে চলছে ঢিলেঢালা ভাবে। বিভিন্ন স্থানে প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা গেছে। এদিকে চলমান বিশেষ লকডাউন আরও ৭দিন বাড়তে পারে বলে বিশেষ সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন