সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন ছাড়লেন বাফেট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:৪৭ পিএম

বিশ্বের সবচেয়ে বড় সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের দাতব্য সংস্থা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের ট্রাস্টির পদ ছেড়ে দিলেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনকুবের ওয়ারেন বাফেট। বিল গেটস এবং মেলিন্ডা গেটস দম্পতির বিচ্ছেদের কারণে সংস্থাটিতে বিশৃঙ্খলা দেখা দেওয়ায় তিনি পদত্যাগের ঘোষণা দিয়েছেন।
বুধবার এক বিবৃতিতে ৯০ বছর বয়সী বাফেট বলেছেন, আমার লক্ষ্যগুলো ফাউন্ডেশনের সাথে শতভাগ সমন্বয় সাধন করেছে। নিজের প্রতিষ্ঠিত কোম্পানি বার্কশায়ার হ্যাথওয়ের ৫০ শতাংশ শেয়ার এই সংস্থায় দেওয়ার পথে পৌঁছেছেন বলেও জানিয়েছেন তিনি।
গত ১৫ বছরে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে দুই হাজার ৭০০ কোটি মার্কিন ডলার দান করেছেন বাফেট। গেটস ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের তিন সদস্যের একজন তিনি। বাফেট ছাড়াও এই ফাউন্ডেশনের বোর্ডে আছেন বিল গেটস এবং মেলিন্ডা গেটস। গত মাসে ২৭ বছরের দাম্পত্য জীবনের অবসানের ঘোষণা দিয়েছেন বিল গেটস এবং মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস।
বাফেট এবং বিল গেটস দীর্ঘদিনের বন্ধু। এক সময় বাফেটের কোম্পানি বার্কশায়ারের বোর্ডে ছিলেন বিল গেটস। কিন্তু গত বছর তিনি বার্কশায়ার থেকে পদত্যাগের ঘোষণা দেন। পরে ২০০৬ সালে গেটস ফাউন্ডেশনে নিজের সম্পদের বিশাল অংশ দানের সিদ্ধান্ত নেন বাফেট। সূত্র: ব্লুমবার্গ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন