শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টিকা কিনতে ৯৪০ মিলিয়ন ডলার ঋণ পাচ্ছে বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৬:৪০ পিএম

করোনার টিকা কেনার জন্য বাংলাদেশকে ৯৪০ মিলিয়ন মার্কিন ডলার ঋণের অনুমোদন দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। বৃহস্পতিবার (২৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি। যা বাংলাদেশের হিসেবে সাত হাজার ৯৯০ কোটি টাকা। এতে বলা হয়েছে, অনুমোদিত ঋণের অর্থ দিয়ে বাংলাদেশ প্রায় ৪ কোটি ৪৭ লাখ (৪৪ দশমিক ৭ মিলিয়ন) ডোজ টিকা কিনতে পারবে।

এডিবির প্রেসিডেন্ট মাসাতুসুগু আসাকাওয়া বলেন, টিকা প্রদান করোনার বিস্তার রোধ করতে পারে, মানুষের জীবন রক্ষা করতে পারে এবং অর্থনীতির ওপর নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে পারে। করোনার থেকে রক্ষা এবং অর্থনীতিতে পুনরায় গতি ফিরিয়ে আনার জন্য বাংলাদেশকে সহযোগিতা করার এডিবির চলমান প্রকল্প এটি। বলেন, টিকা প্রদান করোনার বিস্তার রোধ করতে পারে, মানুষের জীবন রক্ষা করতে পারে এবং অর্থনীতির ওপর নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে পারে। করোনার থেকে রক্ষা এবং অর্থনীতিতে পুনরায় গতি ফিরিয়ে আনার জন্য বাংলাদেশকে সহযোগিতা করার এডিবির চলমান প্রকল্প এটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ২৪ জুন, ২০২১, ৮:০৩ পিএম says : 0
সারাজীবন আমরা ঋণ আর ঋণ কোটি কোটি টাকা ঋণ করে ,লুঠ পাঠ করে খাওয়া বিভিন্ন ভাবে বাজেট আর বাজেট ঋণ আর ঋণ কিন্তু আমরা লম্বা লম্বা লেকচার মারি আর বলে থাকি আমরা অন্য দেশকে ঋণ দিতে পারি,বর্তমানে বাংলাদেশের কত টাকা ঋণ আছে এবং কত টাকা রাজস্ব আয় এই গুলি হিসাব জনগণকে দেওয়া দরকার,সারাজীবন দেখতেছি শুধু ঋণের বোঝা মাথায় নিয়ে আছি ,আমাদের আয় কোথায় যায়,এবং ঋণ নিয়ে ও দেশের গণের উন্নয়ন নেই,এই ঋণ কোথায় খরছ করছে,কিছু দেখছিনা জনগণ কে হিসাব দেওয়া হউক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন