বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নারী এশিয়ান কাপ বাছাইয়ে নিজ গ্রুপের আয়োজক বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৭:৩৯ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আয়োজিত এএফসি নারী এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা আগামী ১৩ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এতে সাফল্য পাওয়া দলগুলো আগামী বছরের ২০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। বাছাই পর্বকে সামনে রেখে গ্রুপ নির্ধারণের জন্য বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্র’তে ‘জি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ, জর্ডান ও ইরান।

নিজেদের গ্রুপের খেলা নিজ দেশেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তথ্যটি বৃহস্পতিবার নিশ্চিত করেছেন বাফুফের নারী উইংয়ের চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ। তিনি বলেন, ‘এটা নিশ্চিত যে, আমাদের গ্রুপের খেলা আমরাই আয়োজন করবো।’ তবে একটা অনিশ্চয়তা রয়েছে এ বিষয়ে। এ নিয়ে কিরণের ভাষ্য, ‘এখন এসব খেলা সেপ্টেম্বরে হবে কি না তা নির্ভর করছে করোনাভাইরাস পরিস্থিতির উপর। আবার খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়াও অনিশ্চিত। কারণ তখন মাঠের সংস্কার কাজ চলবে। বঙ্গবন্ধুতে না হলে আমরা ঢাকার বাইরে ম্যাচ আয়োজন করবো।’

২৮ দেশের অংশগ্রহণে টুর্নামেন্টের বাছাই পর্ব হবে আটটি গ্রুপে। যেখানে চার গ্রুপে আছে ৪ দল করে এবং বাকি চার গ্রুপে আছে ৩টি করে দল। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল ভারতে অনুষ্ঠিতব্য চূড়ান্ত পর্বে খেলার টিকিট পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন