ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চিটাগাং রোড এলাকা থেকে জ্বালানী তেল চোরাই চক্রের ২ সদস্য গ্রেফতার

সাড়ে ১৩ হাজার লিটার জ্বালানী তেলভর্তি ট্যাংক লরী জব্দ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৮:০১ পিএম

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল কর্তৃক অদ্য ২৪ জুন রাত ১টায় সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জ¦ালানী তেল চোরাই চক্রের ২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলোঃ ১। মোঃ বাহাউদ্দিন @ বাতেন (৪৮) এবং ২। মোঃ আঃ সাত্তার @ সোহাগ (৩৮)। উক্ত অভিযানে সাড়ে ১৩ হাজার লিটার চোরাই জ¦ালানী তেলের উপজাত পেট্রোলিয়াম জাতীয় পদার্থ ন্যাপথা ও ০১টি ট্যাংক লরী জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, একটি সংঘবদ্ধ চোরাই চক্র দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন জায়গা হতে অসাধু উপায়ে জ¦ালানী তেলের উপজাত পেট্রোলিয়াম জাতীয় পদার্থ ন্যাপথা সংগ্রহ করে পেট্রোল পাম্পগুলোতে সরাবরাহ করে আসছে। ন্যাপথা মূলত ক্যামিকেল কোম্পানীগুলোতে ব্যবহার করা হয়। ইঞ্জিন চালিত গাড়ীতে ব্যবহৃত জ¦ালানী তেল পেট্রোলের তুলনায় ন্যাপথার বাজার মূল্য অনেক কম হওয়ায় উক্ত চোরাই চক্র অবৈধভাবে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য পেট্রোলের সাথে ন্যাপথা মিশিয়ে গাড়ীর মালিকদের কাছে বিক্রয় করে প্রতারণামূলকভাবে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। জ¦ালানী তেল পেট্রোলের সাথে মিশ্রিত পেট্রোলিয়াম জাতীয় পদার্থ ন্যাপথা ব্যবহারের ফলে গাড়ীর ইঞ্জিন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।
জিজ্ঞাসাবাদের একপর্যায়ে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করে, তারা সংঘবদ্ধ তেল চোরাই চক্রের সক্রিয় সদস্য। ড্রাইভার ও হেলপার পেশার ছদ্মবেশ ধারন করে দীর্ঘদিন যাবৎ পরষ্পর যোগসাজশে তারা দেশের বিভিন্ন স্থান হতে অসাধু উপায়ে ক্যামিকেল কোম্পানীতে ব্যবহৃত জ¦ালানী তেলের উপজাত পেট্রোলিয়াম জাতীয় পদার্থ ন্যাপথা সংগ্রহ করে এবং আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে নারায়ণগঞ্জ, কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলার পেট্রোলিয়াম পাম্পগুলোতে সরাবরাহ করে আসছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন