মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘জয়টা ব্রাজিলেরই প্রাপ্য’-কাসেমিরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৮:৪০ পিএম

ব্রাজিল ঠিক ব্রাজিলের মতো খেলতে পারল না। টানা দুই ম্যাচে উড়তে থাকা দলটিকে ঠিক চেনাও গেলো না। আরেকটু হলে কোপা আমেরিকার ম্যাচে কলম্বিয়া আটকে দিচ্ছিল তাদের। কিন্তু বিতর্কিত গোলে দল পেলো সমতা। এরপর ম্যাচের শেষ দিকে আরেক গোলে রক্ষা। রবের্তো ফিরমিনো ও ক্যাসেমিরোর গোলে স্বস্তি পেলো ব্রাজিল। তবে সত্যিই কি খুশি হলেন ব্রাজিল ভক্তরা?

নিশ্চিত করেই না। এমন বিতর্কে মোড়ানো ম্যাচ নিয়ে তো আর খুশি হওয়া যায় না। কলম্বিয়ার বিপক্ষে বৃহস্পতিবার রিওতে নিজেদের মাঠে ২-১ গোলে জিতে ব্রাজিল বাহাবা না পেলেও ক্যাসেমিরো বন্দনা ঠিকই চলছে। ম্যাচের শততম মিনিটে তার হেড থেকে করা গোলই যে সম্মান বাঁচাল।

এর আগে ৭৮তম মিনিটে ফিরমিনোর হেডে সমতা পায় ব্রাজিল। কিন্তু সেই গোলটা নিয়ে বিতর্ক যে থামছেই না। নেইমারের শট রেফারির গায়ে লাগলে খেলা বন্ধ করে দাঁড়িয়ে যান কলম্বিয়ার ফুটবলাররা। তখনও খেলা চালিয়ে যেতে বলেন রেফারি। ব্যস, হতোদ্যম কলিম্বয়ানরা দেখল- রেনান লোডির ক্রসেই হেড থেকে গোল করলেন ফিরমিনো।

তারপর অবশ্য কলম্বিয়ার ফুটবলাররা সোচ্চার হয়ে উঠেন প্রতিবাদে। অনেকটা সময় বন্ধ থাকে খেলা। ইনজুরি সময়টাও হয়ে যায় বেশ দীর্ঘ। যে সুযোগটা কাজে লাগাল ব্রাজিল। সমর্থকরা যাই বলুন, কাসেমিরো অবশ্য দাবি করছেন জয়টা তার দলেরই প্রাপ্য, ‘দেখুন, জয়টা ব্রাজিলেরই প্রাপ্য। আমরা খেলার শেষ অব্দি নিজেদের ধরে রেখেছি। দারুণ মানসিক শক্তির প্রমাণ রেখেছি। মাথা ঠাণ্ডা রেখে গোলের চেষ্টা করে গেছি। এমন ইস্পাত কঠিন মানসিকতাই থাকা উচিত সবার।’

সমালোচনা করলেন কলম্বিয়ারও। যারা এগিয়ে গিয়ে খেলার ধাঁচ পাল্টে ফেলে। ক্যাসেমিরো বলেন, ‘ওরা গোল করে এগিয়ে যায়, কিন্তু এরপর নিচে নেমে খেলতে থাকল। তাতে ম্যাচটি হয়ে ওঠে আক্রমণ বনাম রক্ষণ। শেষ পর্যন্ত আক্রমণাত্মক ফুটবলেরই জয় হলো!’

হারলেও বাদ পড়েনি কলম্বিয়া। তারা ব্রাজিলের সঙ্গী হয়ে জায়গা করে নিয়েছে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন