শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পার্থ গোপালের জামিন স্থগিত চাইবে দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

অবৈধভাবে অর্জিত ৮০ লাখ টাকাসহ গ্রেফতার হওয়া বরখাস্তকৃত ডিআইজি (প্রিজন্স) পার্থ গোপাল বণিকের জামিন আদেশের বিরুদ্ধে আপিল করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন সংস্থাটির আইনজীবী খুরশিদ আলম খান। তিনি জানান, আগামী রোববার হাইকোর্টে পার্থ গোপাল বণিকের জামিন স্থগিত চেয়ে আবেদন করা হবে। হাইকোর্টকে পাশ কাটিয়ে তাকে অনেকটা গোপনে জামিন দেয়ার ঘটনায় আলোচনা-সমালোচনার মধ্যেই দুদক জামিন স্থগিত আবেদনের সিদ্ধান্ত নিয়েছে।

গত ১৯ জুন জ্ঞাত আয়বহির্ভুত সম্পদ অর্জনের মামলায় সাময়িক বরখাস্ত হওয়া কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিক জামিন পান। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। ওই জামিন শুনানিকালে দুদকের আইনজীবীও উপস্থিত ছিলেন। এই মামলায় গত বছরের ৪ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। তার বিদেশ গমণে দুদকের নিষেধাজ্ঞা রয়েছে।

প্রসঙ্গত : ২০১৯ সালের ২৭ জুলাই ডিআইজি পার্থ গোপাল বণিক চট্টগ্রামের দায়িত্ব পালন করছিলেন। তখন তিনি ক্ষমতার অপব্যবহার করে জ্ঞাত আয়বহির্ভুত ৮০ লাখ টাকা অর্জন করেন। এ টাকা পার্থ গোপাল বণিক তার নিজ বাসার ক্যাবিনেটে লুকিযে রাখেন। অনুসন্ধানকালে অভিযান পরিচালনা করে তার বাসা থেকে ওই টাকা জব্দ করা হয়। অভিযোগপত্রে বলা হয়, আসামি পার্থ গোপাল বণিক গত বছরের ২৮ জুলাই দুদকে হাজির হয়ে অনুসন্ধান টিমের কাছে বক্তব্য দেন।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে পার্থ গোপাল বণিক জানান, তার বাসায় ৩০ লাখ টাকা নগদ আছে। এই টাকার বৈধ উৎস তিনি দেখাতে পারেননি। পরে অভিযান চালিয়ে তার বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করা হয়। এই ঘটনটায় দায়ের হওয়া মামলায় হাইকোর্টে একাধিকার জামিন আবেদন করেও তিনি জামিন পাননি। তবে বিচারিক আদালত তার জামিন মঞ্জুর করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন