বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মৌলভীবাজারে করোনার সংক্রমণ ক্রমেই বেড়ে চলছে : আক্রান্ত ৪২ শতাংশ

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ১১:১৩ এএম

সীমান্ত জেলা মৌলভীবাজারে করোনার সংক্রমণের ঊর্ধ্বগতি ক্রমেই বেড়ে চলছে। বৃহস্পতিবার রাতে আসা রিপোর্ট অনুযায়ী সর্বশেষ ২৪ ঘণ্টায় ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৩৯ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৪২ শতাংশ। এর আগের ২৪ ঘন্টায় শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৫৮ শতাংশ।

সীমান্ত জেলা মৌলভীবাজারে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে আগামী ২৭ জুন জেলার করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হবে। মৌলভীবাজারের সাত উপজেলার মধ্যে পাঁচ উপজেলার সীমান্ত রয়েছে ভারতের সঙ্গে। প্রতিদিনই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। পাশাপাশি মৌলভীবাজার পৌরসভা করোনা নিয়ন্ত্রণে জনসাধারণকে সচেতন করতে প্রচার-প্রচারণা ও মাস্ক বিতরণ করছে।
মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, স্বাস্থ্যবিধি মানা ও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শনিবার থেকে জেলার ৭টি উপজেলায় ২০টি মোবাইল কোর্ট সকাল ও বিকেলে দুইবার পরিচালনা করা হবে। এছাড়াও রোববার থেকে করোনার প্রাথমিক ধারণার জন্য শহরের বিভিন্ন স্থানে অ্যান্টিজেন টেস্টের পরিকল্পনা রয়েছে। করোনা টেষ্টের আওতা বাড়ানোর তাগিদ দেন। তিনি আরও বলেন করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভা ২৭ জুন সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। ওই সভার সিদ্ধান্ত অনুয়ায়ী পরবর্তী প্রদক্ষেপ নেয়া হবে।

জেলা সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানান, সর্বশেষ বৃহস্পতিবার রাতে আসা ২৪ ঘন্টায় রিপোর্ট অনুয়ায়ী ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৩৯ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার দাঁড়িছে ৪২ শতাংশ। এ পর্যন্ত জেলায় ২ হাজার ৭ শত ৯৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছে ২ হাজার ৫ শত ৫৯ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ২২ জন। জেলায় সরকারি হিসাবে করোনায় আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যুবরণ করেছে ৩৩ জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন