ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলে আন্তর্জাতিক কিডনি পাচারকারী চক্রের এক সদস্য আটক, ভিকটিম উদ্ধার ---

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৩:১২ পিএম

কিডনি বিক্রির উদ্দেশ্যে বেনাপোল দিয়ে ভারতে পাচারের জন্য আনা এক পাসপোর্ট যাত্রীকে (ভিকটিম) উদ্ধার করা হয়েছে। কিডনি পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার (২৪ জুন) রাতে বিজিবি প্রেস বিজ্ঞপ্তিতে একজন কিডনি পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

wewRwe Rvbvq, কিডনি পাচারের শিকার ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার ঢুকুরিয়াবেড়া গ্রামের ইদ্রিস আলী মন্ডলের ছেলে মোহাম্মাদ ইউনুছ আলী (৩৬)। তার (পাসপোর্ট নং-ইএম-০৭৪৮৫৮৫)। আর পাচারকারী গাজিপুর জেলার মোল্লাবাড়ি রোড, হাউজপাড়া, ১৭/১১ গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার ফজলুল হকের ছেলে আনিছুর রহমান (২৭)।

এসময় ইউনুছের ল্যাগেজ থেকে কুমিল্লা জেলার বল্লভপুর গ্রামের বাবুল মিয়ার মেয়ে রুনা বেগম (পাসপোর্ট নং-এ-০০৫৪৭৮৮৮) নামে এক নারীর পাসপোর্ট উদ্ধার করা হয়। কাজের প্রলোভন দেখিয়ে ইউনুছ আলী নামের ওই যাত্রীকে আনিছুর রহমান ভারতে পাচার করছিল চুরি করে কিডনি বিক্রির জন্য।

ভুক্তভোগি ইউনুছ আলী বলেন, আমাকে এক বছরে ৩ লক্ষ ৭০ হাজার টাকার কাজের চুক্তিতে ভারত পাঠাবে বলে আনিছুর আমাকে নিয়ে এসেছে । এরপর বিজিবির হাতে আটক হওয়ার পর জানতে পারি আমার শরীর থেকে চুরি করে কিডনি বিক্রি করার জন্য আনিছুর আমাকে ভারতে পাঠাচ্ছে। ভারতে যেতে রাজী না হলে গত বুধবার ঢাকায় একটি হোটেলে মাথায় পিস্তল ঠেকিয়ে ভয় দেখিয়ে ঢাকা থেকে বিমানে করে যশোর আনে। যশোর থেকে প্রাইভেট কারে করে বেনাপোল নিয়ে আসলে আমি বিজিবিকে দেখে ঘটনা খুলে বলি। আর ওই নারীর পাসপোর্ট আনিছুর আমার কাছে দিয়েছে ভারতে যেখানে যাব তাদের কাছে দিতে। ভারতে আমাকে যেখানে পাঠাবে সেখানে নিয়ে যাওয়ার জন্য ভারতের পেট্রাপোল চেকপোষ্টে লোক অপেক্ষা করছে। আমি ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করি।

পাচারকারী আনিছুর রহমান বলেন, তার সাথে তার কোম্পানির লোকের কিডনি দেওয়া বাবদ চুক্তি হয় উক্ত টাকায় । সে মোতাবেক তাকে আমি বেনাপোল এগিয়ে দেওয়ার জন্য নিয়ে এসেছি। এছাড়া আমার কিছু জানা নেই।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল সেলিম রেজা বলেন, পাচারকৃত যাত্রীর কথা শুনে চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা পাচারকারীকে আটক করেছে। ভিকটিম সহ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন খান জানান, একজন কিডনি পাচারকারীকে শুক্রবার mKv‡j হস্তান্তর করেছে বিজিবি সদস্যরা । আজ শুক্রবার (২৫ জুন) তাকে আদালতে পাঠানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন