মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ইসলামী বিশ্ব

সন্ত্রাস রুখতে সহযোগিতায় একমত পাকিস্তান-ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

বিশ্বজুড়ে সন্ত্রাসবিরোধী সহযোগিতা জোরদার করার লক্ষ্যে জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত দোভাল এবং পাকিস্তানের প্রতিনিধি বুধবার তাজিকিস্তানের প্রেসিডেন্ট ইমোমালি রাহমন ও সাংহাই সহযোগিতা সংস্থার (এসসিও) অন্যান্য সদস্য দেশগুলির সঙ্গে বৈঠক করেন।
সাংহাই সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশনের সুরক্ষা কাউন্সিলের সেক্রেটারিদের এ ১৬তম বৈঠকের আয়োজক দেশ ছিল তাজিকিস্তান। ভারত ও পাকিস্তান উভয়ই ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদ’, ‘চরমপন্থা’, ‘বিচ্ছিন্নতাবাদ’ এর বিরুদ্ধে ‘যৌথ লড়াই” তে সম্মতি জানিয়েছে এই বৈঠকে। এই বৈঠকে ভারত এবং পাকিস্তানের মধ্যে মতানৈক্য কিংবা দ্বিপক্ষীয় কথোপকথনের যে জল্পনা ছিল তা দেখা যায়নি। সূত্রের খবর, সন্ত্রাস রুখতে দুই দেশই ভিতর ভিতর আলোচনা করে আসছে। দুই দেশের জাতীয় সুরক্ষা উপদেষ্টারা এই কাজ করছেন এমনটাই জানা গিয়েছিল। যদিও সেই ছবি দেখা যায়নি প্রকাশ্যে। সন্ত্রাসবাদ ছাড়াও অস্ত্র ও মাদক পাচারসহ একাধিক বিষয়েও আলোচনা হয়েছে। এই বৈঠকের পর তাজিকিস্তান সরকার একটি বিবৃতিও প্রকাশ করেছে। সাংহাই কর্পোরেশন অর্গানাইজেশনের আঞ্চলিক সন্ত্রাসবাদবিরোধী কাঠামো দেশগুলির মধ্যে সম্পর্ককে জোরদার করতে এবং সুরক্ষিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে, এমনটাই বলা হয়েছে।
সূত্র : জি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ২৬ জুন, ২০২১, ১২:২০ পিএম says : 0
যারা অত্যাচারিত নিপীড়িত তারা যদি নিজেদের রক্ষার জন্য অস্ত্র ধারণ করে তাদেরকে বলা হয় জঙ্গী ইন্ডিয়া পাকিস্তান ওরা সব থেকে বড় জঙ্গি মানুষের যখন অত্যাচার করে যেমন বাংলাদেশে মানুষের বাংলাদেশের সরকার দ্বারা অত্যাচারিত নিপীড়িত গুম খুন হত্যা বিরুদ্ধে যারা কথা বলে তাদেরকে বলা হয় জঙ্গী এই সরকারের কোন ধর্ম নাই এরা হচ্ছে পাষণ্ড
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন