শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেনাপোলে কিডনি পাচারকারী চক্রের সদস্য আটক

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:০৩ এএম

কিডনি বিক্রির উদ্দেশ্যে বেনাপোল দিয়ে ভারতে পাচারের জন্য আনা এক পাসপোর্ট যাত্রীকে (ভিকটিম) উদ্ধার করা হয়েছে। কিডনি পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। গত বৃহস্পতিবার রাতে বিজিবি প্রেস বিজ্ঞপতিতে একজন কিডনি পাচারকারী আটকের তথ্য জানান।
বিজিবি জানায়, কিডনি পাচারের শিকার ভুক্তভোগী পাসপোর্ট যাত্রী সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার ঢুকুরিয়াবেড়া গ্রামের ইদ্রিস আলী মন্ডলের ছেলে মোহাম্মাদ ইউনুছ আলী (৩৬)। তার (পাসপোর্ট নং-ইএম-০৭৪৮৫৮৫)। আর পাচারকারী গাজিপুর জেলার মোল্লাবাড়ি রোড, হাউজপাড়া, ১৭/১১ গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার ফজলুল হকের ছেলে আনিছুর রহমান (২৭)। এসময় ইউনুছের ল্যাগেজ থেকে কুমিল্লা জেলার বল্লভপুর গ্রামের বাবুল মিয়ার মেয়ে রুনা বেগম (পাসপোর্ট নং-এ-০০৫৪৭৮৮৮) নামে এক নারীর পাসপোর্ট উদ্ধার করা হয়। কাজের প্রলোভন দেখিয়ে ইউনুছ আলী নামের ওই যাত্রীকে আনিছুর রহমান ভারতে পাচার করছিল চুরি করে কিডনি বিক্রির জন্য।
পাচারকারী আনিছুর রহমান বলেন, তার সাথে তার কোম্পানির লোকের কিডনি দেওয়া বাবদ চুক্তি হয়। সে মোতাবেক তাকে আমি বেনাপোল এগিয়ে দেওয়ার জন্য নিয়ে এসেছি। এছাড়া আমার কিছু জানা নেই। যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল সেলিম রেজা বলেন, পাচারকৃত যাত্রীর কথা শুনে চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা পাচারকারীকে আটক করেছে। ভিকটিম সহ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন