শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জার্মানিতে ছুরি দিয়ে হামলা, নিহত ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১০:৫০ এএম

জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর উয়ের্জবার্গে শুক্রবার ছুরি দিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। এ ঘটনায় অন্তত তিনজন নিহত এবং আরও পাঁচজন আহত হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা হামলাকারীকে গুলি করে আহত করার পর তাকে গ্রেপ্তার করেছে। ওই ব্যক্তির ক্ষত প্রাণঘাতী নয় বলে জানিয়েছে তারা। হামলাকারী ২৪ বছর বয়সী সোমালি ব্যক্তি বলেও জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থলে পৌঁছানোর পর বাভারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকিম হারমান বলেছেন, এখন পর্যন্ত তিনজন নিহত হয়েছে। আর পাঁচজন গুরুতরভাবে আহত হয়েছে। এই ব্যক্তিদের আঘাত খুবই গুরুতর, তাই তারা বাঁচবে কিনা বলা যাচ্ছে না।

পুলিশ বলছে, সব দেখে মনে হচ্ছে তিনি একাই হামলা চালিয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলেও জানিয়েছে তারা। তবে হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি তারা। পুলিশের মুখপাত্র কার্সটিন কিউনিক বলেছেন, শহরের কেন্দ্রে বারবারোসা স্কয়ারে ছুরি দিয়ে হামলার ব্যাপারে বিকেল ৫টার দিকে তাদের কাছে ফোন আসে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা যায়, হাতে ছুরি ধরা এক ব্যক্তিকে চেয়ার দিয়ে তাড়িয়ে দেয়ার চেষ্টা করছে বেশকিছু মানুষ। কিছুক্ষণ পর সেখানে পুলিশকে আসতে দেখা যায়। আরেকটি ভিডিওতে দেখা যায়, মাটিতে রক্ত পড়ে রয়েছে।

এই হামলার ঘটনায় শোক প্রকাশ করেছেন বাভারিয়ার গভর্নর মার্কাস সোয়েডার। প্রসঙ্গ, মিউনিখ এবং ফ্রাঙ্কফুর্টের মাঝে অবস্থিত উয়ের্জবার্গের জনসংখ্যা প্রায় ১ লাখ ৩০ হাজার।

সূত্র: বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন