রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিজের সহকারীকে চুমু খেয়ে বিপাকে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১২:৫৩ পিএম

বিশ্বব্যাপী নৈরাজ্য সৃষ্টিকারী করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধের মধ্যেই নিজের নিয়োগ দেয়া এক সহকারীকে চুমু খেয়ে চরম বেকায়দায় পড়েছেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। তার ওই ছবি সংবাদপত্রে প্রকাশিত হওয়ার পর থেকেই ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। মন্ত্রিসভা থেকে বরখাস্তের দাবিও তুলেছে অনেকে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

ব্রিটিশ গণমাধ্যমটি জানিয়েছে, সামাজিক তথা শারীরিক দূরত্বের বিধিনিষেধ উপেক্ষা করে সহকারীকে চুমু খাওয়ার ঘটনায় চাপের মুখে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন ম্যাট হ্যানকক। সেই অন্তরঙ্গ ছবি প্রকাশ পাওয়ার পর দুঃখ প্রকাশ করে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, মানুষকে তিনি হতাশ করেছেন।
বিবিসির প্রতিবেদনে শুক্রবার বলা হয়, যে সহকারীকে হ্যানকক চুমু খেয়েছেন, গিনা কোলাডঅ্যাঞ্জেলো নামের সেই সহকারীকে নিজেই নিয়োগ দিয়েছিলেন তিনি।
এদিকে, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে তার দল লেবার পার্টির পক্ষ থেকে দাবি জানানো হয়েছে যে, হ্যানকককে যেন মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা হয়। তার এই কর্মকাণ্ডকে অগ্রহণযোগ্য বলেও উল্লেখ করেছে দলটি।
ব্রিটিশ ট্যাবলয়েড দ্য সানের এক প্রতিবেদনে বলা হয়, হ্যানকক ও কোলাড অ্যাঞ্জেলো দুজনই বিবাহিত। তাদের তিনটি করে সন্তানও রয়েছে। নিজের স্ত্রীকে অফিস সহকারী হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি ক্ষমতার অপব্যবহার বলে দাবি করে আসছে যুক্তরাজ্যের বিভিন্ন রাজনৈতিক দল।
অবশ্য ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিট বলছে, ম্যাট হ্যানকককে ক্ষমা করে দিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। বিষয়টি এখানেই শেষ- বলে ধরে নিতেও বলেছেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র বলেন, স্বাস্থ্যমন্ত্রীর ওপর পূর্ণ আস্থা রয়েছে প্রধানমন্ত্রীর। সূত্র : বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ২৬ জুন, ২০২১, ২:৩৩ পিএম says : 0
যতে সব পাগলামি।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন