রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেক্সিকোতে মিললো ১৮ গুলিবিদ্ধ লাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১:৪৮ পিএম

মেক্সিকোর উত্তরাঞ্চলে গুলিবিদ্ধ ১৮টি লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, দুটি প্রতিপক্ষ ড্রাগ কার্টেলের মধ্যে বন্দুকযুদ্ধে ওই ব্যক্তিদের মৃত্যু হয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

জাকাটেকাস রাজ্যের প্রত্যন্ত একটি গ্রাম্য এলাকায় ওই মৃতদেহগুলো পাওয়া গেছে বলে শুক্রবার জানিয়েছে রাজ্যটির নিরাপত্তা বিভাগের মুখপাত্র রোসিও আগুইলার।

তিনি বলেন, ভালপারাইসো শহরে সিনালোয়া এবং জালিসকো কার্টেল গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের পর ওই ব্যক্তিরা নিহত হয়েছে বলে আলামত রয়েছে।

একসময় জাকাটেকাসে আধিপত্য ছিল জেটাস কার্টেলের। কিন্তু এখন সিনালোয়া, জালিসকো, গালফ অ্যান্ড নর্থইস্ট কার্টেল এবং জেটাসের ক্ষয়িষ্ণু গ্রুপ, যারা নিজেদের ‘তালেবান’ বলে পরিচয় দেয়, সবাই এই রাজ্যে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করছে।

এর দুদিন আগে জাকাটেকাসের রাজধানী অপহরণের শিকার হওয়া দুজন পুলিশ অফিসারের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়। এছাড়া একইদিন প্রতিবেশী একটি শহরে সাতজনের গুলিবিদ্ধ মৃতদেহও উদ্ধার করা হয়েছিল।

ওই দুই পুলিশ কর্মকর্তা প্রতিবেশী সান লুইস পোটোসি রাজ্যের। এর আগে তাদের অপহরণ করা হয়। প্রতিপক্ষ বা কর্তৃপক্ষকে কোনও বার্তা দিতে ড্রাগ কার্টেলগুলো প্রায়ই মৃতদেহ ঝুলিয়ে রাখে। তবে পুলিশের সঙ্গে এমনটা হতে দেখা যায় না খুব একটা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন