শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পণ্যের দাম বৃদ্ধি

খুলনায় লকডাউনের প্রভাব

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২১, ১২:০২ এএম

পণ্যবাহী ট্রাক বা পিকআপকে নিষেধাজ্ঞার আওতামুক্ত রাখা হলেও লকডাউনের প্রভাব পড়তে শুরু করেছে খুলনার কাঁচা বাজারে। গতকাল শনিবার নগরীর কয়েকটি বাজারে এর বাস্তব চিত্র দেখা গেছে। স্বাভাবিক সময়ের চেয়ে ব্যবসায়ীরা বেশি দামে বিক্রি করছেন বলে অভিযোগ করেছেন ক্রেতারা। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ক্রমাগত মূল্যবৃদ্ধি ভাবিয়ে তুলেছে শহরের নিম্ন ও মধ্যম আয়ের মানুষকে।

নগরীর টুটপাড়া জোড়াকল বাজারের ব্যবসায়ী আসাদুজ্জামান জানান, গত দুইদিন ধরে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে গেছে। বাজারে ক্রেতাসমাগম বেশী। কাঁচাবাজারের প্রতিটি দ্রব্যের দাম ১০ থেকে ১৫ টাকা করে বৃদ্ধি পেয়েছে। খুচরা বাজারে বেগুন এখন প্রতি কেজি ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। একইভাবে পটল ৪০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, কুশি ৫৫ টাকা, কাকরোল ৬০ টাকা, বরবটি শিম ৬৫ টাকা, কঁচুরমুখী ৬০ টাকায় বিক্রি হচ্ছে। অথচ এক সপ্তাহ আগে বেগুন ৩০ টাকা, পটল ২৫ টাকা, ঝিঙ্গা ৩০ টাকা, কুশি ৩০ টাকা, কাঁকরোল ৪০ টাকা, বরবটি শিম ৪০ টাকায় বিক্রি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান। এ প্রসঙ্গে তিনি খুলনা জানান, পাইকারি বাজারেও সব জিনিসের মূল্য বেড়েছে। তাছাড়া ওই বাজার থেকে চড়া মূল্যে তাকে মাল ক্রয় করে বিক্রি করতে হচ্ছে।
চিত্রালী কাঁচা বাজারের ব্যবসায়ী আমিনুল ইসলাম জানান, পাইকারি বাজারে আগের মতো কাঁচামাল আসছে না। লকডাউনের কারণে পরিবহন সংকট থাকায় কাঁচামালের দাম বৃদ্ধি পেয়েছে। তাছাড়া আগামী সোমবার থেকে শুরু হচ্ছে দেশব্যাপী কঠোর লকডাউন। এটা জানতে পেরে খুলনা শহরের অধিকাংশ ক্রেতা হুমড়ি খেয়ে পড়েছেন মালামাল ক্রয় করতে। ফলে বাজারে কিছুটা সঙ্কট আছে। ওই বাজারের মাছ বিক্রেতা আশরাফ হোসেন জানান, অন্যদিন বিক্রি করতে তার দুপুর গড়িয়ে যেত। সামনে কঠোর লকডাউনের খবরে ক্রেতারা অগ্রিম মাছ ক্রয় করে নিয়ে যাচ্ছে। ক্রেতা উজ্জ্বল কুমার জানান, নির্ধারিত সময়ের আগে সব মালামাল বিক্রি শেষ। তাছাড়া বাজারে চাহিদার তুলনায় মালের যোগান কম থাকায় সব জিনিসের দাম বেশি। কাঁচামাল ক্রয় করতে না পেরে হতাশ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন