বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকারকে পাঁচ দফা সুপারিশ বিএনপির

করোনার হটস্পট খুলনা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনা ভাইরাসে রোধে দ্রুত পর্যাপ্ত টিকা সরকারি খরচে প্রদানের ব্যবস্থা, প্রতিটি মহানগর, জেলা ও উপজেলায় সরকারী খরচে অধিকহারে করোনা টেস্টের ব্যবস্থা ও অসুস্থ, বৃদ্ধ চলাচলের অনুপযোগীদের জন্য বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহের বিশেষ টিম গঠন করাসহ করোনাভাইরাসে মৃত্যুর হার বৃদ্ধিতে এবং উদ্বেগজনক পরিস্থিতি মোকাবেলায় সরকারের করণীয় সম্পর্কে পাঁচদফা সুপারিশ করে খুলনা সিভিল সার্জনের মাধ্যমে সরকারের কাছে স্মারকলিপি প্রদান করেছে খুলনা মহানগর ও জেলা বিএনপি
গতকাল রোববার বেলা ১টায় কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে খুলনা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপির অন্যান্য সুপারিশগুলো হলো, প্রতিটি মহানগর ও জেলা শহরে একাধিক করোনা হাসপাতাল স্থাপন, শয্যা সংখ্যা বৃদ্ধি এবং সরকারি খরচে চিকিৎসার ব্যবস্থা ও অন্যান্য রোগের চিকিৎসা এবং পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা চলমান রাখা, করোনা চিকিৎসায় মৃত্যুর হার কমাতে আইসিইউ ও অক্সিজেন সিলিন্ডার সার্পোট অত্যন্ত জরুরি প্রয়োজন বিধায় প্রতিটি মহানগর, জেলা ও উপজেলায় পর্যাপ্ত আইসিইউ শয্যা হাইফ্লো নজেল ও অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা এবং হাসপাতালগুলোতে করোনা চিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ, লোকবল যেমন ডাক্তার ও নার্স নিয়োগ এবং পরীক্ষা নিরীক্ষার সরঞ্জাম স্থাপন। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি এড. শফিকুল আলম মনা, মহানগর সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চু, মোল্লা খায়রুল ইসলাম, আবু হোসেন বাবু প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন