বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

অধিক সংক্রমিত জেলাগুলোতে সুচিকিৎসার দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৮:৩৪ পিএম

অধিকহারে সংক্রমিত জেলাগুলোতে প্রয়োজনীয় সুচিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ এবং রোগীদের সুচিকিৎসার দাবি জানিয়েছে বিএনপি। সোমবার (২৮ জুন) ৬টি জেলায় বিএনপি নেতাকর্মীরা জেলা সিভিল সার্জনের কাছে স্মারকলিপি দিয়ে এই দাবি জানান। দেশের বিভিন্ন জেলায় করোনা পরিস্থিতির অবনতিতে জেলার সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সংকটের প্রেক্ষাপটে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে সোমবার যশোর, বাগেরহাট, চুয়াডাঙ্গা, নওগাঁ, পাবনা, মেহেরপুরে বিএনপি’র পক্ষ থেকে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে জেলাগুলোতে সরকারের ব্যর্থতায় অতিমাত্রায় করোনা ভাইরাসের সংক্রমণে গভীর উদ্বেগ প্রকাশ করে তা রোধে এবং সংক্রমিত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে দ্রুত সকলকে টিকা প্রদান, বিনামূল্যে অধিকহারে করোনা পরীক্ষা, পৃথক করোনা হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি, সরকারি খরচে করোনা পরীক্ষা ও চিকিৎসা, অসুস্থ, বৃদ্ধ ও চলাচলে অক্ষম রোগীদের বাড়ি যেয়ে সরকারি খরচে করোনা পরীক্ষা, পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার, হাইফ্লো নজেল, আইসিইউ বেড, ভেন্টিলেটর, পর্যাপ্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োগ, বিনামূল্যে পর্যাপ্ত এ্যাম্বুলেন্স সার্ভিস, অধিকহারে সংক্রমিত জেলাগুলোতে প্রয়োজনীয় সুচিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ এবং অন্যান্য রোগীদের চিকিৎসা স্বাভাবিক রাখতে পৃথক ব্যবস্থাসহ বিভিন্ন দাবি জানানো হয়।

যশোর জেলা:

যশোর জেলা বিএনপি’র সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবুর নেতৃত্বে জেলা বিএনপি’র একটি প্রতিনিধি দল সোমবার জেলা সিভিল সার্জন ডা. মোঃ শাহীন-এর কাছে স্মারকলিপি প্রদান করেন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র নেতা দেলোয়ার হোসেন খোকন, আব্দুস সালাম আজাদ, মনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, এ্যাড. আবু মুরাদ প্রমুখ।

মেহেরপুর জেলা:

কেন্দ্রীয় বিএনপি'র নির্দেশে মেহেরপুর জেলাসহ খুলনা বিভাগে করোনাভাইরাস সংক্রমণ এবং মৃত্যুহার বৃদ্ধি পাওয়ায় মেহেরপুর জেলা বিএনপি'র সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিনের কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি'র উপদেষ্টা তুজাম্মেল আজম, ইদ্রিস আলী দেওয়ান, প্রভাষক হেলেন, পৌর বিএনপি'র সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, পৌর বিএনপি'র সহ-সভাপতি মনিরুজ্জামান মনি, পৌর বিএনপি'র সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম এবং জেলা যুবদলের সভাপতি জাহিদুল হক জাহিদ প্রমুখ।

চুয়াডাঙ্গা জেলা:

চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম-আহবায়ক ওয়াহেদুজ্জামান বুলার নেতৃত্বে জেলা বিএনপি’র একটি প্রতিনিধি দল আজ চুয়াডাঙ্গা জেলা সিভিল সার্জন ডা. একেএম মারুফ হাসানের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা শ্রমিক দলের সভাপতি ও জেলা বিএনপি’র সদস্য এম জেনারেল ইসলাম, সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও জেলা আইনজীবী ফোরামের সভাপতি এ্যাড. শামীম রেজা ডালিম, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সদস্য আবু জাফর মন্টু, পৌর বিএনপি’র সভাপতি ও জেলা বিএনপি’র সদস্য শহিদুল ইসলাম রতন, জেলা যুবদলের সভাপতি আশরাফ বিশ্বাস মিন্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদক মঞ্জুরুল জাহিদ, জেলা জাসাস এর সভাপতি শহিদুল হক বিশ্বাস এবং জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব মামুন প্রমুখ।

বাগেরহাট জেলা:

বাগেরহাট জেলা বিএনপি’র আহবায়ক এটিএম আকরাম হোসেন তালিমের নেতৃত্বে বিএনপি’র একটি প্রতিনিধি দল বাগেরহাট জেলা সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবিরের কাছে আজ স্মারকলিপি হস্তান্তর করেন। এসময় জেলা বিএনপি’র সদস্য সচিব মোজাফফর আলম, জেলা যুবদল সাধারণ সম্পাদক সুজাউদ্দিন মোল্লা সুজন, জেলা তাঁতী দলের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, জেলা মৎসজীবী দলের যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম, পৌর বিএনপির সাবে সহ-সাংগঠনিক সম্পাদক সরদার নাসির উদ্দিন, সদর থানা বিএনপির সদস্য আবুল কালাম আজাদ বুলু, পৌর বিএনপি সদস্য শেখ রুহুল আমিন, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মল্লিক মোফাশ্বের হোসেন রুবেল, সদর থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম, বিএনপির সাইবার উইনিং এর বাগেরহাট জেলা আহ্বায়ক কামরুল ইসলাম শিমুল, জেলা ছাত্রদল সাংগঠনিক সম্পাদক মোল্লা আতিকুর রহমান রাসেল প্রমূখ।

নওগাঁ জেলা:

নওগাঁ জেলা বিএনপি’র আহবায়ক মোঃ হাফিজুর রহমানের নেতৃত্বে জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ-এর কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক নাসির উদ্দিন, এ্যাড. রফিকুল আলম রফিক, আহবায়ক কমিটির সদস্য আমিনুল হক বেলাল প্রমুখ।

পাবনা জেলা :

জেলা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরীর হাতে স্মারকলিপি তুলে দেন পাবনা জেলা বিএনপির সাবেক আহবায়ক এ্যাড. মীর্জা আজিজুর রহমান, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব আবুল হাশেম, পাবনা পৌর বিএনপির সদস্য সচিব ডা. আহমেদ মোস্তফা নোমান, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সেলিম আহমেদ, পাবনা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মনির আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়ামিন খান, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মীর রাকিবুল ইসলাম কমল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন