বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আদালতের আদেশ কার্যকরে বাঁধা করায়, ইউপি চেয়ারম্যানকে তলব

চিলমারী (কুড়িগ্রাম) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ৯:৩৯ পিএম

দেওয়ানি আদালতের নির্দেশে ডিক্রিকৃত নালিশি জমিতে সরেজমিন দখলের কাজে বাধা প্রদান করায় চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলনকে তলব করেছে আদালত। সোমবার (২৮ জুন) সহকারী জজ আদালতের (চিলমারী) সহকারী জজ মো.রাকিবুল ইসলাম এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী জিয়াউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, সহকারী জজ আদালত চিলমারী কর্তৃক একটি মামলায় (মোকাদ্দমা নং-অন্য ডিং ০১/২০২১) ডিক্রি জারি হলে আদালতের নির্দেশে গত ২৭ ফেব্রুয়ারি সালিশি জমির দখল বুঝে দিতে সরেজমিন চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নে যান আদালতের সিভিল কোর্ট কমিশনার মো. আখতারুজ্জামান। আদালতের আদেশ বাস্তবায়নে ৩০ শতক জমির দখল বুঝে দিতে তিনি ওই জমিতে গেলে থানাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলন তার দলবলসহ ঘটনাস্থলে যান এবং কোর্ট কমিশনারকে প্রাণ নাশের হুমকি দিয়ে তার কাজে বাধা প্রদান করেন। এসময় চেয়ারম্যান তার (কোর্ট কমিশনার) সাথে থাকা ব্যাগ এবং মোটর সাইকেলের চাবি কেড়ে নেন এবং তাকে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করতে বাধ্য করেন। পরে স্থানীয়দের সহযোগীতায় কোর্ট কমিশনার তার ব্যাগ ও মোটরসাইকেলের চাবি ফেরত পেলেও আদালতের আদেশ অনুযায়ী ডিক্রিকৃত নালিশি জমির দখল বুঝে দিতে ব্যর্থ হন। পরে তিনি ফিরে এসে বিষয়টি লিখিতভাবে আদালতের নজরে আনেন। এরই প্রেক্ষিতে আদালত আজ (২৮ জুন) থানাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলনকে তলবের আদেশ দেন।

কোর্ট নোটিশ সূত্রে জানা গেছে, সরকারি কাজে বাঁধা প্রদানের জন্য ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মিলনের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হবে না তা জানাতে চেয়ারম্যানকে তলব করেছে আদালত। নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে চেয়ারম্যানকে সশরীরে হাজির হয়ে লিখিত কারণ দর্শাতে নির্দেশ দিয়েছেন আদালত।

বেঞ্চ সহকারী জিয়াউর রহমান জানান, আদালতের নেজারত বিভাগের মাধ্যমে নোটিশ জারির ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন