শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়া জুড়েই বৃষ্টিতে অচল স্বাভাবিক জীবন যাত্রা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৪:২০ পিএম

সোমবার রাত থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত লাগাতার ঝিরঝির বৃষ্টিতে অচল হয়ে পড়েছে বগুড়ার জনজীবন। বগুড়া শহর ও শহরতলীর নিচু এলাকাগুলোতে সৃষ্টি হয়েছে পানিবদ্ধতা।
ত্যাক্ত বিরক্ত ফেসবুক ইউজাররা নিজ নিজ এলাকার পানিবদ্ধতা এবং এর ফলে সৃষ্ট সমস্যা সমুহ তুলে ধরে ক্ষোভ ঝাড়ছেন পৌর কর্তৃপক্ষ এবং সরকারের প্রতি। এই সব ক্ষোভের কথায় একটাই কমন চিত্র ফুটে উঠেছে। সেটা হল গত প্রায় ৩০ বছর ধরে উন্নয়নের নামে বগুড়া শহর ও শহর তলীর ৫০ টিরও বেশি পুকর, খানাখন্দক, ডোবা ও নালা বন্ধ করে পানি নিস্কাশনের রাস্তা ও পানির আধার বন্ধ করে দেওয়ার কারনেই এই পানিবদ্ধতার সমস্যা সৃষ্টি হয়েছে ।
বগুড়া আবহাওয়া অফিসের পর্যবেক্ষন সেলের হিসেবে দেখা যাচ্ছে রোববার রাতভর বৃষ্টি হয়েছে ২৬ মি.মি.। এছাড়া মঙ্গলবার বিকেল পর্যন্ত বৃষ্টি হয়েছে আরও ১৮ মি.মি. সব মিলিয়ে ৪৪ মি.মি.। এই পরিমান বৃষ্টিতে সমস্যা হওয়ার কথা না হলেও মুলত শহরে পানি নিষ্কাসনের বা অতিরিক্ত পানির আধার না থাকাতেই যথেষ্ঠ ড্রেনেজ সুবিধা থাকা সত্ত্বেও সামান্য বৃষ্টিতেই রাস্তাঘাট ডুবে যাচ্ছে নিচু এলাকায় বাড়িঘরে প্রবেশ করে ময়লা পানি । ব্যাহত হচ্ছে স্বাবাবিক জীবন যাত্রা ।
এই অবস্থা শুধু বগুড়া সদরে বা শহরের মধ্যেই সীমাবদ্ধ নয় , বগুড়ার শেরপুর ও কাহালু পৌর এলাকাতেও একই পরিস্থিতি বিরাজ করছে বলে জানা গেছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন