বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনে নোয়াখালীতে কয়েক লাখ মানুষ বেকার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৭:৫৭ পিএম

প্রাণঘাতী মহামারী করোনাভাইরাসের তান্ডবে এ জেলায় জনজীবন স্থবির হয়ে পড়েছে। করোনা সংক্রমণ রোধে প্রশাসনের উদ্যোগে লকডাউন ঘোষণার পর থেকে নোয়াখালীতে কয়েক লাখ মানুষ বেকার হয়ে পড়েছে। কোথাও কাজের নূন্যতম সূযোগ নেই, তাই পরিবারের ভরন পোষণও কঠিন হয়ে পড়েছে। বিশেষ করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষের দুর্গতির শেষ নেই। অপরদিকে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারগুলোও পড়েছে মহা বিপাকে।

করোনা মহামারির কারণে গত বছরের এপ্রিল থেকে নোয়াখালীতে কয়েক লাখ মানুষ প্রায় কর্মহীন হয়ে পড়েছে। বছরের অধিকাংশ সময় মানুষ কর্মহীন ছিল। অধিকাংশ সময় দোকানপাট, হোটেল, রেস্টুরেন্ট ও যাত্রী পরিবহন সেক্টরও বন্ধ ছিল। অপরদিকে মাঠে চাষাবাদ হয় নির্দিষ্ট সময়। ফলে হাজার হাজার কৃষক এখন বেকারত্ব সময় পার করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দেশের বিভিন্ন উৎপাদনকারী প্রতিষ্ঠানের পণ্য সামগ্রীর চাহিদাও কমে গেছে। তাতে করে কয়েক হাজার বিক্রয় প্রতিনিধি বেকার হয়ে পড়েছে। সব মিলিয়ে কয়েক লাখ মানুষ বেকার হয়ে পড়েছে। কবে নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হবে, তা কেউ বলতে পারছে না। পরিস্থিতি এভাবে অব্যাহত থাকলে এ জেলায় অভাবী মানুষের সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন