বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শিমুলিয়া ঘাটে যাত্রী চাপ বেড়েছে

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:১৬ এএম | আপডেট : ১২:৪০ পিএম, ৩০ জুন, ২০২১

আগামীকাল বৃহস্পতিবার (১লা জুলাই) থেকে সর্বাত্মক কঠোর লকডাউনকে কেন্দ্র করে বিধি উপেক্ষা করে রাজধানী ঢাকা ছাড়ছে মানুষ। এতে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে সকাল থেকে ঘরমুখো মানুষের চাপ রয়েছে ।

বুধবার (৩০ জুন) সকাল থেকে দক্ষিণবঙ্গমুখী যাত্রীদের ঘাটে আসতে দেখা যায়। গণপরিবহন বন্ধ থাকায় বিড়ম্বনা মাথায় নিয়েই সীমিত পরিসরের লকডাউনে পুলিশের চেকপোস্ট উপেক্ষা করে সিএনজিচালিত আটোরিকশা, পন্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়িযোগে ভেঙ্গে ভেঙ্গে ঘাটে আসছেন মানুষ। এতে সড়কে ভোগান্তিসহ চারগুন ভাড়া গুনতে হচ্ছে তাদের। তবে ফেরি চলাচল স্বাভাবিক থাকায় পদ্মা পাড়ি দিতে বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে না কাউকে।

এদিকে, লকডাউনের আগে স্বল্প সংখ্যক ঢাকামুখী যাত্রীরাও আজ বাংলাবাজার থেকে শিমুলিয়ায় ফেরিতে পার হচ্ছে । তবে ঘাট এলাকা ও ফেরিতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব। অনেকের মুখে মাস্ক দেখা যায়নি।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জাকির হোসেন বলেন, শিমুলিয়া ঘাটের প্রবেশমুখে চেকপোস্ট বসানো হয়েছে। শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ স্বাভাবিক আছে। ঘাটে অর্ধশতাধিক পন্যবাহী ছোট বড় গাড়ি পারাপার অপেক্ষায় রয়েছে ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ জানান, কঠোর লকডাউনের ঘোষণায় ঘাটে মানুষ চাপ রয়েছে। শিমুলিয়া-বাংলবাজার নৌরুটে বর্তমানে মোট ১৫টি ফেরি সচল রয়েছে। অতিরিক্ত যাত্রীর কারণে কার্যক্রমে বেগ পেতে হচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী কমতে পারে। সে সময় অপেক্ষারত যানবাহন পারাপার করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন