শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্টের ফল প্রকাশের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৮:৩৫ পিএম

অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ ২০২০-এর চূড়ান্ত ফলাফল প্রকাশের পাশাপাশি করোনা মোকাবিলায় আরও ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্ট (অ্যাডহক ভিত্তিতে) নিয়োগের দাবি জানিয়েছে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বাস্তবায়ন কমিটি। বুধবার (৩০ জুন) দ্রুত ফল প্রকাশের দাবিতে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) সংবাদ সম্মেলন করে সংগঠনটি। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক মুক্তাদির রহমান, যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম, সেলিম রেজা, ফিরোজ হোসেন, উত্তম কুমার, তৌহিদুল ইসলাম, আরিফুল ইসলাম প্রমুখ।

এ সময় তারা বলেন, করোনা মহামারির শুরু থেকেই বিভিন্ন সরকারি হাসপাতালগুলোতে মেডিকেল টেকনোজিস্টের সঙ্কট দেখা দেয়। ফলে মেডিকেল টেকনোলজিস্টদের জরুরি ভিত্তিতে নিয়োগ প্রদানের বিষয়টি বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আলোড়ন তৈরি করে এবং তা একপর্যায়ে প্রধানমন্ত্রীর নজরে আসে। সেই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী দ্রুত সময়ের মধ্যে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ প্রদানের জন্য নির্বাহী আদেশ দেন।

সেই মোতাবেক স্বাস্থ্য অধিদফতর গত বছরের ২৯ জুন এক হাজার ২০০ জন মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। যার লিখিত পরীক্ষা গত ১২ ডিসেম্বর এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ২২ ফেব্রুয়ারি ২০২১ তারিখে মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়। কিন্তু দুঃখের বিষয় আজ পর্যন্ত মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের চূড়ান্ত রেজাল্ট প্রকাশ হয়নি। এখন এটি প্রকাশ নিয়ে কর্তৃপক্ষ নানা ধরনের টালবাহানা শুরু করছে।

সংবাদ সম্মেলনে বক্তারা স্বাস্থ্যসেবার চলমান সংকট উত্তরণ, রোগ নির্ণয় সেবাকে যথাযথ এবং নির্ভুল ও সাধারণ মানুষের নিকট সহজলভ্য করতে জরুরি ভিত্তিতে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০-এর চ‚ড়ান্ত ফলাফল প্রকাশ করা, দ্রুততার সঙ্গে সকল শূন্যপদ পূরণ এবং অ্যাডহকের ভিত্তিতে আরও ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ প্রদানের দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন