শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জনস্রোত অব্যাহত শিমুলিয়া ঘাটে

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৫ পিএম

মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরি ঘাটে ঘরমুখো মানুষের ভিড় লেগেই আছে। কঠোর লকডাউনকে কেন্দ্র করে বিধি উপেক্ষা করে রাজধানী ঢাকা ছাড়ছে মানুষ। গণপরিবহন বন্ধ থাকায় বিড়ম্বনা মাথায় নিয়েই পুলিশের চেকপোস্ট উপেক্ষা করে, সিএনজিচালিত আটোরিকশা, পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়িযোগে ভেঙে ভেঙে এবং পায়ে হেটে ঘাটে আসতে দেখা গেছে।
গতকাল সকাল থেকে শিমুলিয়া ঘাট হতে প্রত্যেকটি ফেরিতে গাদাগাদি করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মেনে যাত্রীদের পদ্মা নদী পার হতে দেখা গেছে। অনেকের মুখে মাস্ক দেখা যায়নি। তবে ঢাকামুখী যাত্রীদের তেমন চাপ দেখা যায়নি।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডবিøউটিসি) শিমুলিয়া ঘাট সূত্র জানায়, ভোর থেকে ঘরমুখো যাত্রীদের চাপ অব্যাহত আছে। গত মঙ্গলবার নৌরুটে যাত্রীদের চাপ কম ছিল। গতকাল ফের বেড়েছে। নৌরুটে চারটি রোরো ফেরিসহ ১৪টি ফেরি চলাচল করছে। ফলে নৌরুটে যানবাহনের কোনো জটলা নেই। ফেরিতে পণ্যবাহী গাড়ির চেয়ে ব্যক্তিগত গাড়ি ও মানুষ বেশি পারাপার হয়েছে। একই সঙ্গে পারাপার হচ্ছে অ্যাম্বুলেন্সসহ অন্যান্য গাড়ি। মো. সোলাইমান নামে এক যাত্রী বলেন, ঢাকায় দোকান বন্ধ থাকায় মালিক ছুটি দিয়েছে। এখন বাড়ি চলে যাচ্ছি পরে লকডাউন শেষ হলে আবার ঢাকায় যাবো।
বাংলাবাজার ঘাটের ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. জাকির হোসেন দৈনিক ইনকিলাবকে বলেন, শিমুলিয়া ঘাটের প্রবেশমুখ শিমুলিয়া মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে। ঘাটে যানবাহনের তেমন চাপ নেই তবে যাত্রীদের চাপ আছে। অর্ধশতাধিক পণ্যবাহী গাড়ি ঘাটে পারাপারের অপেক্ষায় আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ১ জুলাই, ২০২১, ৯:০১ এএম says : 0
EDER ORDHEKER BESHI MANUSHER JIBONE R KONO EID ASHBE NA !!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন