শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুষ্টিয়ায় ২ সাংবাদিক কারাগারে

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

কুষ্টিয়ায় যুবলীগ নেতার দায়ের করা তথ্যপ্রযুক্তি নিরাপত্তা আইনের মামলায় একটি অনলাইন নিউজ পোর্টালের প্রকাশক ও সম্পাদক মুন্সী শাহীন আহমেদ জুয়েল এবং বার্তা সম্পাদক অঞ্জন কুমার শীল শুভকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার ভোরে সদর উপজেলার তাদের নিজ বাসা থেকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। পরে বিকালে তাদের বিরুদ্ধে ২০১৮ সালের প্রযুক্তি নিরাপত্তা আইনে মামলা করে সন্ধ্যায় আদালতে সোপর্দ করে পুলিশ। এরপর কুষ্টিয়া অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। গ্রেফতারকৃত দুই সাংবাদিক হলেন- সদর উপজেলার নলখোলা পাটিকাবাড়ি গ্রামের মরহুম মুন্সী মখলেসুর রহমানের ছেলে মুন্সী শাহীন আহমেদ জুয়েল ও কুষ্টিয়ার থানা পাড়ার এসভিপি সড়কের বাসিন্দা মৃত অখিল কৃষ্ণ শীলের ছেলে অঞ্জন কুমার শীল শুভ।

মামলার বাদী কুষ্টিয়া সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজুর দেয়া এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ জুন ‘ভয়েস অব কুষ্টিয়া’ নামে অনুমোদনহীন একটি নিউজ পোর্টাল সরকারের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্ত ও ভাবমূর্তি ক্ষুণ করার হীন উদ্দেশ্যে ‘কুষ্টিয়া মেডিক্যাল কলেজে রডের পরিবর্তে বাঁশ ও কাঠ ব্যবহার’ শিরোনামে সংবাদ প্রকাশ করে।
২০১৯ সালের ১ জানুয়ারি ভবনের একটি অংশ ধসে এক শ্রমিক নিহত ও ১০ শ্রমিক আহত হন। মেডিক্যাল কলেজের নির্মাণ শেষ হওয়া কোনো অংশ ধসে পড়েনি। নির্মাণ কাজ চলাবস্থায় দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটে।
এজাহারে এমনটি দাবি করে মিথ্যা, বানোয়াট ও হীন উদ্দেশ্য মূলক সংবাদ প্রকাশের অভিযোগ এনেছে এজাহারকারী। মামলাটিতে দু’জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।
কুষ্টিয়া মডেল থানার ওসি পুলিশ পরিদর্শক সাব্বিরুল আলম বলেন, কুষ্টিয়া মেডিক্যাল কলেজে রডের পরিবর্তে বাঁশ ও কাঠ ব্যবহার করা হয়েছে বলে একটি সংবাদ প্রকাশ করে তারা ফেসবুকে ভাইরাল করেছে। এ ঘটনায় দু’জনের নামে তথ্যপ্রযুক্তি নিরাপত্তা আইনে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা হয়েছে।
আসামিদের গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। তদন্তে সব কিছু বেরিয়ে আসবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন