শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ১২:০০ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সউদী আরব থেকে আসা এক যাত্রীর সঙ্গে থাকা ফুলের টব থেকে এক কোটি ৬ লাখ টাকা মূল্যের স্বর্ণ জব্দ করেছেন ঢাকা কাস্টম হাউসের এয়ারপোর্ট সি শিফটের কর্মকর্তারা। গতকাল ভোর সাড়ে ৪টার দিকে স্বর্ণসহ ওই যাত্রীকে গ্রেফতার করা হয়।

ঢাকা কাস্টম হাউস জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে, গোপন সূত্রে কাস্টম হাউসের কমিশনারের কাছে এমন খবর আসে। এ তথ্যের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি বাড়ান। গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে সউদী আরবের জেদ্দা থেকে জাজিরা এয়ারওয়েজের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ওই বিমানে আসা যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের সময় জসিম মিয়া নামে এক যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হলে তাকে থামান কাস্টমস কর্মকর্তারা। তার কাছে কোনো স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

পরবর্তীতে তার কাছে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। এ সময় ফুলের টবে ধাতব পদার্থের অস্তিত্ব পাওয়ায় যায়। ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফুলের টবে লুকানো অবস্থায় দুটি স্বর্ণদন্ড পাওয়া যায়। যার ওজন প্রায় এক কেজি ৬০০ গ্রাম। জব্দ স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ৬ লাখ টাকা। পরে ওই যাত্রীকে গ্রেফতার করা হয়। তার বাড়ি নরসিংদী জেলায়। চোরাচালানের অভিযোগে গ্রেফতার ওই যাত্রীকে থানায় পাঠিয়ে তার বিরুদ্ধে ফৌজদারি মামলা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন