ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

বাংলাদেশের সন্ত্রাসবিরোধী অভিযানের প্রশংসায় ব্রিটিশ মন্ত্রী

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : বাংলাদেশ সরকারের সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী অভিযানের প্রশংসা করেছেন ব্রিটেনের এশিয়াবিষয়ক মন্ত্রী অলক শর্মা। জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন থেকে গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
গত শুক্রবার জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনের ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে এক বৈঠকে ব্রিটিশ মন্ত্রী অলক শর্মা এসব কথা বলেন। বৈঠকে দুই দেশের মন্ত্রী বিনিয়োগ, আঞ্চলিক অর্থনৈতিক সমন্বয়সাধন, অভিবাসন সমস্যা এবং ব্রেক্সিটের প্রভাবসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
মাহমুদ আলী বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী। বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে অবকাঠামোগত খাতে যুক্তরাজ্যের বিনিয়োগের অপার সুযোগ রয়েছে।
এ সময় তিনি ব্রেক্সিট বাস্তবায়নে বাংলাদেশের মতো দেশগুলোর সঙ্গে দ্বিপাক্ষিক অর্থ ও বাণিজ্যিক পরিস্থিতি সম্পর্কে জানতে চান। ব্রিটিশ মন্ত্রী তাদের নতুন পরিকল্পনা ও পরিস্থিতি সম্পর্কে সব উন্নয়ন সহযোগী দেশগুলোকে অবহিত করা হবে বলে আশ্বস্ত করেন।
বৈঠকে মাহমুদ আলী দুই দেশের জনগণের মাঝে যোগাযোগ স্থাপনে ব্রিটিশ মন্ত্রীর কাছে ভিসা পদ্ধতি সহজ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকও উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন