বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউন: নওগাঁয় ৪৮১ জনকে ১লাখ ৯৩ হাজার টাকা জরিমানা

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২১, ৭:৩৪ পিএম

সপ্তাহব্যাপী সরকার ঘোষিত লকডাউনে সরকারি বিধি-নিষেধ অমান্য করে রাস্তাঘাটে ঘুরাফেরা, আড্ডা দেওয়ায় নওগাঁয় ৪৮১ জনকে ১ লাখ ৯৩ হাজার ৩৩০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত দুই দিনে জেলার ১১টি উপজেলায় ৫৬টি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব মামলা দায়ের ও জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক মো: হারুন অর রশীদ জানান, সরকারি বিধি-নিষেধ অমান্য করে রাস্তাঘাটে ঘুরাফেরা, আড্ডা দেওয়ায় এসব মামলা এবং জরিমানা করা হয়েছে। কঠোর লকডাউনের প্রথম দিনে জেলায় ২৭টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০৬ জনকে ৮৬ হাজার ৩৩০ টাকা ও দ্বিতীয় দিনে ২৯টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৭৫ জনকে ১ লাখ ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, চলমান কঠোর বিধিনিষেধ গত দুদিনের মতো আর কয়েকটা দিন বজায় থাকলে সংক্রমণের মাত্রা নিঃসন্দেহে কমে আসবে। তাই অতীব জরুরী প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার আহবান জানান।

এদিকে নওগাঁয় তৃতীয় দিনের মত চলছে সরকার ঘোষিত এক সপ্তাহের কঠোর লকডাউন। এই লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসন ৩৪টি ভ্রাম্যমাণ টিম, পুলিশ, সেনাবাহিনীর ৫টি টিম, বিজিবির ৮টিম কাজ করছে।

শনিবার সকালে দেখা গেছে, জেলায় তৃতীয় দিনের মত লকডাউনে বেড়েছে মানুষের আনাগোনা। এছাড়াও শহরের বিভিন্ন অলিতে গলিতে অযথা মানুষের ঘোরাঘুরি, আড্ডা দিতে দেখা গেছে। তবে জরুরি পরিসেবার যানবাহন ছাড়া বন্ধ রয়েছে সকল ধরনের গণপরিবহন। আর যারা অযথা রাস্তাঘাটে চলাচল করছে তাদের পুলিশি জেরার মুখে পড়তে হচ্ছে। বন্ধ আছে সকল ধরনের দোকানপাট, শপিংমল ও বিপণী বিতান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন