বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশসহ মোট ১৪ দেশ সফরে নিষেধাজ্ঞা আরব আমিরাতের

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:০২ এএম

নাগরিকদের ১৪টি দেশ সফরে নিষেধাজ্ঞা জারি করেছে সংযুক্ত আরব আমিরাত। এর আগে এসব দেশ থেকে আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল দেশটির কর্তৃপক্ষ। এসব দেশের তালিকায় রয়েছে, বাংলাদেশ, পাকিস্তান, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, লাইবেরিয়া, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া, কঙ্গো, নামিবিয়া, জাম্বিয়া, উগান্ডা ও সিয়েরা লিওন। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।

এ নিয়ে সরকারের পক্ষ থেকে একটি বিবৃতিও প্রদান করা হয়েছে। এতে বলা হয়, বিশ্বজুড়ে যখন কোভিড মহামারি চলছে তখন ভ্রমণ অত্যন্ত অস্বাভাবিক বিষয়। তাই আরব আমিরাতের নাগরিকদের অবশ্যই সবধরনের সাবধানতা মেনে চলতে হবে। তারা যেসব দেশে যেতে চায় সেসব দেশে যে ধরণের প্রতিরোধমূলক ব্যবস্থার কথা বলা আছে তা মানতে হবে।

তবে যেসব দেশ নিষেধাজ্ঞার আওতায় আছে সেসব দেশে কোনোভাবেই যাওয়া যাবে না। যদিও এসব দেশে সংযুক্ত আরব আমিরাতের কর্মকর্তা, ব্যবসায়ী ও প্রযুক্তি দলের সদস্যদের জন্য নিষেধাজ্ঞা শিথিল রাখা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামি ২১ জুলাই পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন