শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

অনলাইনে পশু কেনাবেচায় প্রতারণার সুযোগ নেই: মেয়র আতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ২:৩২ পিএম

অনলাইনে কোরবানির পশু কেনাকাটার প্লাটফর্ম আরও নিরাপদ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। রোববার (৪ জুলাই) দুপুর ১২টায় জুম প্লাটফর্মে ‘ডিএনসিসি ডিজিটাল গরু হাট ২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আতিকুল ইসলাম বলেন, এখন থেকে অনলাইনে কোরবানির পশু কেনার পর কোনো গ্রাহকের প্রতারিত হওয়ার সুযোগ থাকবে না। অর্থাৎ গ্রাহক অনলাইনে গরু পছন্দের পর যে টাকা জমা দেন, ওই টাকা গরু হাতে না পাওয়া পর্যন্ত বাংলাদেশ ব্যাংকে জমা থাকবে। গ্রাহক গরু বুঝে পাওয়ার পর বাংলাদেশ ব্যাংককে জানালে টাকা ছাড় হবে।

তিনি বলেন, অনেক সময় অনলাইনে গ্রাহক গরু কেনেন একরকম, কিন্তু ডেলিভারির পর দেখেন গরু অন্যরকম বা অসুস্থ। এমন সমস্যা দূর করতে এই পদ্ধতি নেয়া হয়েছে। এই কার্যক্রমে বাংলাদেশ ব্যাংক সার্বিক সহযোগিতা করবে।

ডিএনসিসি মেয়র বলেন, এবার অনলাইন হাটে এক লাখ গরু বেচাকেনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরশন, নারায়ণগঞ্জসহ আশেপাশের এলাকার লোকজন অনলাইন প্লাটফর্ম থেকে গরু কিনতে পারবেন। এটি বাস্তবায়ন করা গেলে গরু কিনতে কেউ হাটে ভিড় করবেন না। করোনা সংক্রমণের ঝুঁকিও কম থাকবে।

তিনি বলেন, এবার ডিএনসিসির ব্যবস্থাপনায় এক হাজার গরু কোরবানি দেয়ার ব্যবস্থা করা হয়েছে। যারা ডিএনসিসির মাধ্যমে কোরবানি দিতে চান তাদের ১০ জুলাইয়ের মধ্যে অ্যাপসের মাধ্যমে বুকিং দিতে হবে। কোরবানির দিন পশু কোরবানি করে ডিএনসিসির তত্ত্বাবধানে পশুর মাংস বাসায় পৌঁছে দেয়া হবে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার প্রমুখ অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন