বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে বিভাগীয় কমিটির তদন্ত সম্পন্ন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৬:৩৮ পিএম

করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সংকটে আটজন রোগী মৃত্যুর ঘটনায় দুটি তদন্ত কমিটির একটি সম্পন্ন হয়েছে। রোববার (০৪ জুলাই ) খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের গঠনকৃত তদন্ত কমিটি সাতক্ষীরা মেডিকেলের ঘটনাস্থল পরিদর্শন ও তদন্ত কার্যক্রম সম্পন্ন করেন।

দুই সদস্যের তদন্ত দলের প্রধান খুলনা বিভাগীয় সহকারি পরিচালক (স্বাস্থ্য) রফিকুল ইসলাম গাজী ও সদস্য মোংলা পোর্টের স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোশারফ হোসেন দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছান। তারা অক্সিজেন সংকটে রোগী মারা যাওয়ার বিষয়ে খোঁজ খবর নেন এবং হাসপাতালের কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সাথে কথা বলেন।

তদন্ত শেষে খুলনা বিভাগীয় সহকারি পরিচালক (স্বাস্থ্য) রফিকুল ইসলাম গাজী সাংবাদিকদের বলেন, তদন্ত শেষ হয়েছে। বিধি মোতাবেক সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন দাখিল করা হবে।

এদিকে, আরেকটি তদন্ত কমিটি সাতদিনের সময় চেয়ে আবেদন করেছেন। তদন্ত টিমের প্রধান সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ কাজী আরিফ আহমেদ জানান, সেন্ট্রাল অক্সিজেনের ফ্লো কমে যাওয়ায় কয়েকজন রোগী মৃত্যুর অভিযোগের বিষয়টি তদন্ত করে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিলো। কিন্তু শুক্রবার ও শনিবার সম্পাহিক ছুটি থাকায় এবং স্বল্পসময়ে মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে না পারায় উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আরো সাত দিন সময় চাওয়া হয়েছে।

উল্লেখ্য: গত বুধবার সন্ধ্যা থেকে রাত ৯ টা পর্যন্ত করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দেয়। এতে করোনা ও উপসর্গ নিয়ে চিকিৎসারত রোগীদের মধ্যে পর পর আটজন রোগী মারা যান। পরে যশোর থেকে অক্সিজেন সিলিন্ডার এনে পরিস্থিতি সামাল দেওয়া হয়। তবে, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ কুদরত-ই-খুদা সেসময় বলেছিলেন, অক্সিজেন ফুরিয়ে যায়নি। সেন্ট্রাল অক্সিজেনের ফ্লো (গতি) কমে যাওয়ায় ওই সময়ে ৪ জন রোগী মারা গিয়েছিলেন। বিষয়টি খতিয়ে দেখতে মেডিসিন বিভাগের প্রধান ডাঃ কাজী আরিফ আহম্মেদকে প্রধান করে সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মারুফ আহমেদ ও সাতক্ষীরা মেডিকেল কলেজের ডাঃ সাইফুল্লাহকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়া, এঘটনায় একই দিনে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ রাশিদা সুলতানা পৃথক আরেকটি কমিটি গঠন করেন।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ কুদরত-ই-খুদা জানান, বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার গঠিত তদন্ত কমিটি রোববার তদন্তে এসেছিলেন। আর সাতক্ষীরা মেডিকেলের নিজস্ব তদন্ত কমিটি আরো এক সপ্তাহের সময় চেয়েছে।

ছবির ক্যাপশন-সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সংকটে রোগী মৃত্যুর ঘটনায় বিভাগীয় তদন্ত করেন, বিভাগীয় সহকারি পরিচালক (স্বাস্থ্য) রফিকুল ইসলাম গাজী ও সদস্য মোংলা পোর্টের স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোশারফ হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন