রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ এখন আর ভিক্ষুকের জাতি নয় : কৃষিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৯:০০ পিএম

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশ এখন আর ভিক্ষুকের জাতি নয়। বিদেশি সাহায্যের উপর বাংলাদেশ এখন আর নির্ভরশীল নয়। বাংলাদেশ আত্মনির্ভরশীল জাতি। একসময় দুর্যোগ হলেই বাংলাদেশকে অন্যের কাছে হাত পাততে হতো। কিন্তু এখন শত প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও বাংলাদেশকে পৃথিবীর কারও কাছে হাত পাততে হয় না। আজ শনিবার তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা প্রশাসন আয়োজিত ‘ভিক্ষুক পুনর্বাসন কেন্দ্র’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন মন্ত্রী।

তিনি আরও বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু উপলব্ধি করেছিলেন, ভিক্ষুকের জাতির কোন সম্মান থাকে না। সারা পৃথিবীতে মাথা উঁচু করে, সম্মান নিয়ে চলতে হলে স্বনির্ভর হতে হবে। তাই তিনি বাংলাদেশকে সব দিক দিয়ে আত্মনির্ভরশীল করে গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছিলেন। খুবই আনন্দের বিষয় যে, তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সর্বক্ষেত্রে মাথা তুলে দাঁড়িয়েছে। শুধু দেশের উন্নয়ন কার্যক্রম পরিচালনা নয়, বরং প্রাকৃতিক দুর্যোগেও বাংলাদেশকে কারো কাছে হাত পাততে হয় না। কারও সাহায্যের উপর নির্ভরশীল হতে হয় না। ধনবাড়ী উপজেলাকে ভিক্ষুকমুক্ত করতে উপজেলা প্রশাসন ১০জন ভিক্ষুককে বীরতারা ইউনিয়নের রাজারহাট বাজারে সরকারি খরচে ২টি দোকান নির্মাণ করে দিয়েছে। এ দোকান থেকে প্রাপ্ত ভাড়া ভিক্ষুকগণ নিজেরা ব্যয় করবেন। এতে করে তাদেরকে আর ভিক্ষা করে জীবননির্বাহ করতে হবে না। পর্যায়ক্রমে ধনবাড়ী ও মধুপুর উপজেলাকে ভিক্ষুকমুক্ত করা হবে।

এ অনুষ্ঠানে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গণি, ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফীন, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহমেদ ফরিদসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ৪ জুলাই, ২০২১, ৯:৪২ পিএম says : 0
যদি কেউ মানুষ হয় তবে তার বিচার বুদ্ধি বিবেচনা থাকে কিভাবে বলে যে বাংলাদেশে ঢুকে দেশ নয় কোটি কোটি মানুষ দরিদ্র লক্ষ লক্ষ মানুষ ভিক্ষা করছে কোটি কোটি মানুষ বসবাস করছে হাজার হাজার মানুষ রাস্তায় বাস করছে আর উনি বলছে যে বাংলাদেশে ভিক্ষুকের দেশ নয় আল্লাহর আইন দিয়ে চলে বাংলাদেশ ভিখুকদের কখনো হতো না পৃথিবীর মধ্যে সবথেকে সর্বশ্রেষ্ঠ দেশ হোত ................
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন