শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আদালতের নির্দেশে তদন্ত শুরু

বরিশালে আসামিকে শারীরিক ও যৌন নির্যাতন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:০২ এএম

বরিশালের উজিরপুরের জামবাড়ি গ্রামের বাসুদেব চক্রবর্তী হত্যা মামলার আসামি মিতুকে রিমান্ডে নিয়ে শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। এরপরে আদালতের নির্দেশে হাসপাতাল থেকে মিতুর মেডিকেল পরীক্ষা ও পুলিশের বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ মিতুর স্বাস্থ্য পরীক্ষা করে ইতোমধ্যে রিপোর্ট আদালতে পাঠিয়েছেন। অপরদিকে বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামানের নির্দেশে বিষয়টি তদন্ত করছেন রেঞ্জ অফিসের এসপি শোয়েবুর রহমান। আগামী তিন দিনের মধ্যে তাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

গত ২৬ জুন বাসুদেব চক্রবর্তীর লাশ মিতু অধিকারীর বাড়ি সংলগ্ন ডোবা থেকে উদ্ধারের পরে নিহতের ভাই ২৭ জুন উজিরপুর থানায় মামলা দায়ের করেন। ২৮ জুন মিতুকে গ্রেফতার করে ২৯ জুন আদালতে হাজির করে পুলিশ দু’দিনের রিমান্ড আবেদন করে। আদালত তাকে দু’দিনের পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।
রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে মিতু অধিকারী আদালতের সামনে পুলিশ হেফাজতে তার ওপর শারীরিক ও যৌন নির্যাতনের অভিযোগ আনেন। তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর মঈনুল লাঠি দিয়ে মারপিট করলে মিতু জ্ঞান হারিয়ে ফেলে। জ্ঞান ফেরার পরে সে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দেখতে পায়। এছাড়া তদন্ত কর্মকর্তা মিতুর শরীরের বিভিন্ন স্পর্ষকাতর স্থানে হাত দিয়ে তাকে যৌন নির্যাতন করেন বলেও সে আদালতে অভিযোগ করে।

আদালত বিষয়টি আমলে নিয়ে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর ৪(১)(খ) ধারা অনুযায়ী মিতুর স্বাস্থ্য পরীক্ষা করে তার শরীরে জখম ও নির্যাতনের চিহ্নসহ সম্ভাব্য সময় উল্লেখ করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ মিতুকে হাসপাতালে ভর্তি করে স্বাস্থ্য পরীক্ষাসহ তার প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করেছে। কর্তৃপক্ষ গত শনিবার আদালতে প্রতিবেদন জমা দিয়েছে। তবে করোনা কালীন সময়ে গতকাল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহফুজুর রহমানের আদালত না বসায় কোন আদেশ হয়নি বলে জানা গেছে। ইতোমধ্যে মিতু অধিকারীকে হাসপাতাল থেকে জেল হাজতে পাঠানো হয়েছে। অপরদিকে ডিআইজির গঠন করা তদন্ত কমিটি কাজ শুরু করেছে বলেও জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন