মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সব চ্যালেঞ্জ মোকাবিলায় জনগণই আমার শক্তি

প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ভিওএ-কে দেয়া একান্ত সাক্ষাৎকারে শেখ হাসিনা
ইনকিলাব ডেস্ক
মার্কিন যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থ সামাজিক উন্নয়নে তাঁর সরকারের সাফল্য অর্জনের কথা উল্লেখ করে বলেছেন, এই অর্জনে তাকে বহু চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়েছে এবং তিনি সব চ্যালেঞ্জকেই মোকাবিলা করেছেন জনগণকে সাথে নিয়েই।
সফরকালে নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেওয়া ছাড়াও প্রধানমন্ত্রী একাধিক পার্শ্ববৈঠকে যোগ দিয়েছেন, বক্তব্য রেখেছেন। শেখ হাসিনা বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। তিনি নিউ ইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দপ্তরে গত শুক্রবার ভয়েস অফ আমেরিকাকে একান্ত সাক্ষাৎকার দিয়েছেন। তার ঐ সাক্ষাৎকারে তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তার সরকারের সাফল্যের কথা উল্লেখ করেছেন। মাথা পিছু আয় বৃদ্ধি, দেশে দারিদ্র্যের সংখ্যা হ্রাস, অবশিষ্ট দরিদ্রদের জন্য তার সরকারের সহায়তা প্রকল্প, নারীর ক্ষমতায়ন, স্বাস্থ্য ও শিক্ষাখাতে ব্যয় বৃদ্ধিসহ মানবোন্নয়নের প্রায় সব সূচকেই বাংলাদেশের অর্জন প্রশংসামূলক। তিনি বলেন, এই অর্জনের ক্ষেত্রে তাকে বহু চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়েছে। তবে তিনি সব চ্যালেঞ্জকেই মোকাবিলা করেছেন জনগণকে সাথে নিয়েই।
বিরোধী দলগুলোকে রাজনীতির ক্ষেত্রে পর্যাপ্ত স্থান করে দেওয়া হচ্ছে না- এই অভিযোগ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, তিনি মনে করেন বিরোধীদলের উন্নয়নের রাজনীতির ব্যাপারে কোন আগ্রহ নেই । তারা অগণতান্ত্রিক ভাবেই ক্ষমতায় এসেছিল। তিনি আরও বলেন যে, বাংলাদেশে ব্যক্তিগত মালিকানাধীন চ্যানেলগুলোতে সরকারের অহরহ সমালোচনা চলছে। মিটিং-মিছিল, সভা-সমাবেশও হচ্ছে, অতএব এই অভিযোগ ঠিক নয় যে, বিরোধী দল কোন রাজনৈতিক স্থান পাচ্ছে না। সন্ত্রাস ও উগ্রবাদী সহিংসতা দমনে তার সরকারের নেওয়া জিরো টলারেন্স নীতি বহাল থাকবে এবং এ ব্যাপারেও তিনি জনগণের সম্পৃক্ততায় আশাবাদী মনোভাব পোষণ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mainuddin Lablu ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১১:০৯ এএম says : 0
জনগন যদি আপনার শক্তি হয় তাহলে জনগনের দাবি সবদল অংশগ্রহণে নতুন নির্বাচন দিন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন