বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

স্বরচিত রাগ চুরির অভিযোগ করলেন কবীর সুমন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১:২২ পিএম

জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বিশিষ্ট সঙ্গীতশিল্পী কবীর সুমন। আর হাসপাতালের বেডে শুয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগের ঝড় তুললেন এই সঙ্গীতশিল্পী। সুমনের বক্তব্য, তাঁর তৈরি করা ‘আহির বৈরাগী’ রাগ চুরি করে নিজের নামে চালাতে চাইছেন এক ব‍্যক্তি।

ফেসবুকে সুমন লিখেছেন, ‘বছরখানেকেরও আগে আমি আহীর বৈরাগী নামে একটি রাগ তৈরি করে ফেসবুকে সেই রাগের কথা জানিয়েছিলাম। রাগরূপ জেনে এক অচেনা বাঙালি যুবক যোগাযোগ করে জানান তিনি ঐ রাগটি বাজাতে চান। তার সঙ্গে আমার কথা হয়। তিনি শিখে নিয়ে আমায় তবলা তরঙ্গে বাজিয়ে শোনান। তারপর সেই বাহাদুর সুভদ্রকল্যাণ রাণা প্রচার করতে থাকেন যে ঐ রাগটি তারই সৃষ্টি। সেই সঙ্গে তিনি আরও লোক জুটিয়ে ফেসবুকে বাংলা খেয়াল সম্পর্কে আক্রমণ শুরু করেন। এমন ঘটনা তার চেয়ে নামী বঙ্গসন্তান আগেও ঘটিয়েছেন, আরও ঘটবে হয়ত।’

প্রমাণ হিসেবে ওই ব‍্যক্তি সুভদ্রকল‍্যাণ রানার সঙ্গে নেটমাধ‍্যমে হওয়া কথাবার্তারও একটি স্ক্রিনশট শেয়ার করেছেন সুমন। তিনি এও আশা করেন মিথ্যা কথা না বলে সৎ পথেই সঙ্গীত শিক্ষা করবেন ওই ব‍্যক্তি। নিজের সুস্থতার বিষয়ে শিল্পী জানান, রাজ্য সরকারের স্বাস্থ্য ব্যবস্থার সহযোগিতায় দ্রুত সুস্থ হয়ে উঠছেন তিনি।

উল্লেখ্য, গত ২৮ জুন ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় সুমনকে। এসএসকেএমের উডবার্ন ব্লকের ১০৩ নম্বর কেবিনে রয়েছেন তিনি। হাসপাতালে ভর্তি হওয়ার সময় শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০। হাসপাতালে ভর্তি করেই অক্সিজেন সাপোর্ট দিতে হয় সুমনকে। তাই করোনা পরীক্ষাও হয় তার। প্রথমে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করানো হলে তার ফল আসে নেগেটিভ। এরপর আরটিপিসিআর টেস্ট করানো হয় শিল্পীর। ফল আসলে দেখা যায় তা নেগেটিভ। পরে জ্বর কমলেও গলায় সংক্রমণ ছিল কিছুটা। এসএসকেএমের মেডিসিন বিভাগের প্রধান চিকিৎসক সৌমিত্র ঘোষের তত্ত্বাবধানে রয়েছেন কবীর সুমন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন