রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশগামী কর্মীদের টিকার নিবন্ধন কার্যক্রম উদ্বোধন

প্রবাসী কল্যাণ মন্ত্রীর ভার্চুয়াল ব্রিফিং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৮:৩০ পিএম

বিদেশগামী কর্মীদের করোনা টিকা দেয়ার জন্য আগামীকাল মঙ্গলবার থেকে বিশেষ নিবন্ধন কার্যক্রম চালু হচ্ছে। আজ সোমবার বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এক ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে সুরক্ষা ও প্রবাসী অ্যাপের মাধ্যমে বিদেশগামী কর্মীদের এ বিশেষ নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন। তিনি জানান, প্রাথমিক পর্যায়ে সউদী আরব ও কুয়েতের প্রবাসী কর্মীরা বিশেষ অ্যাপের মাধ্যমে পাসপোর্ট ও প্রয়োজনীয় তথ্য-উপাত্ত দিয়ে খুব সহজেই নিবন্ধন সম্পন্ন করে নির্দিষ্ট সাতটি কেন্দ্রে গিয়ে ফাইজারের টিকা নিতে পারবেন। পরে অন্যান্য দেশের প্রবাসী কর্মীদের টিকা দেয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টিকা দেয়া হচ্ছে বলেও মন্ত্রী উল্লেখ করেন।

প্রবাসী মন্ত্রী আরও বলেন, প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানে ২৪ ঘণ্টা তৎপর প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। টিকা প্রদান নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে আগামী এক সপ্তাহের মধ্যে সে সমস্যার সমাধান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এক প্রশ্নের জবাবে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বিদেশগামী কর্মীদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের বিএমইটিতে (প্রবাসী অ্যাপ) প্রি-রেজিস্ট্রেশন করে তারপর সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করার নিয়ম করা হয়েছে। বিএমইটির মাধ্যমে নিবন্ধন করলে দ্রুত টিকা নিয়ে বিদেশে যেতে পারবেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ফাইজারের টিকা ঢাকার বাইরে সংরক্ষণাগার না থাকায় ঢাকায় সাতটি কেন্দ্রে দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
সালেহ আহমদ ৫ জুলাই, ২০২১, ৯:৫৩ পিএম says : 0
জুলাইর সৌদিতে ২৩ তারিখ আমার ফ্লাইট আমার ভ্যাকসিন পাবার সম্ভাবনা কি আছে আমি কি আশা করতে পারি৷
Total Reply(0)
কি ভাবে নিবন্ধন করবো ৭ জুলাই, ২০২১, ৯:৫৩ পিএম says : 0
আমি কুয়েত প্রবাসি,বতর্মান আমি বাংলাদেশে আছি কোন প্রসেসে আমি কুয়েত যেতে পারবো
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন