শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর ও তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৫:৪৫ পিএম

কর ফাঁকির অভিযোগে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ও তার স্ত্রী সুপর্না সুর চৌধুরীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। জাতীয় রাজস্ব বোর্ডের কেন্দ্রীয় গোয়েন্দা সেল সব ব্যাংকের কাছে পাঠানো এক চিঠিতে এই দম্পতির নামে থাকা সব অ্যাকাউন্ট থেকে টাকা তোলা ও স্থানান্তর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

পাশাপাশি ওই দম্পতির অ্যাকাউন্টের সর্বশেষ হিসাব উল্লেখ করে কমপ্লায়েন্স রিপোর্ট জমা দেওয়ার নির্দেশও দেয়া হয়েছে। প্রায় চার মাস আগে বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ও তার স্ত্রী এবং নির্বাহী পরিচালক শাহ আলম ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব করেছিল বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এর আগে, ঢাকার একটি আদালতে দেয়া স্বীকারোক্তিতে পি কে হালদারের এক সহযোগী তাদের আর্থিক কেলেঙ্কারির সঙ্গে বাংলাদেশ ব্যাংকের উচ্চপদস্থ দুই কর্মকর্তার সংশ্লিষ্টতার কথা জানিয়েছিলেন।

ওই স্বীকারোক্তির পর পি কে হালদারের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে বাংলাদেশ ব্যাংকের দুটি বিভাগের পর্যবেক্ষণের দায়িত্বে থাকা শাহ আলমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ৭ জুলাই, ২০২১, ৬:১৪ পিএম says : 0
বাংলাদেশ সরকারি উচ্চ পদের কর্মকর্তাদের নিকট টাকা উপার্জন টাকা আর্তসাদ টাকা দূন্নীতির এতো সহজ পদ্ধতি সুযোগ কিভাবে সৃষ্টি হয়?বাংলাদেশ টাকার খনিতে পরিণত হলো কি করে? বিভিন্ন সংবাদে দেখি দেশ থেকে দশলক্ষ কোটি টাকা পাচার। নতুন শিরোনাম হলো বিশ হাজার কোটি টাকা কালো টাকা সাদা হলো? ধন্যবাদ বাংলা মায়ের সাহসী সন্তানদের। টাকার সাগরে এই দেশ ভাসছে। এতো সহজেই পৃথিবীর কোথাও বড়লোক হওয়া অটোমেটিক ইন্ডাস্ট্রি নাই। তলাবিহীন জুড়ি এখন টাকার জলজ‍্যান্ত খনি। একমাত্র বাংলাদেশ যেখানেই শতবার নিশ্চিতরূপে বলতে পারবেন আমরাই টাকার খনি পেযেছি বেশী লিখলে বিপদ লাগব বোয়াল প্রভাবশালী কুখ্যাত বাবুদের বদ নজর পড়তে পারে। চিন্তা করার ভাববার সময় নেই। কাফনের পকেট নাই। মৃত্যু অনিবার্য। নিজের কৃত কর্মের ভাগ কেও নিবেনা। কোন ওয়াইজ নচিহত এদের বিরুদ্ধে কাজ হবেনা। এরা টাকার নেশায় মাতাল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন